fbpx
Ad imageAd image

১০০ কেজি গাঁজা সাবাড় করে দিলো ভেড়ার পাল

১০০ কেজি গাঁজা সাবাড় করে দিলো ভেড়ার পাল

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

কিশোরগঞ্জ পোস্ট

গ্রিসের  আলমাইরোস শহরের কাছে ভেড়ার একটি পাল সম্প্রতি একটি গ্রিনহাউসের ভিতরে জন্মানো প্রায় ১০০ কেজি গাঁজা খেয়ে ফেলেছে । গ্রিস, লিবিয়া, তুরস্ক এবং বুলগেরিয়াতে আঘাত হানা ঝড় ড্যানিয়েলের পর বন্যা থেকে বাঁচতে ভেড়াগুলো গ্রিনহাউসের ভিতরে আশ্রয় নিয়েছিলো। ভেড়াগুলি গ্রিনহাউসের ভিতরে বেড়ে ওঠা চিকিৎসার কাজে ব্যবহৃত গাঁজার একটি মোটা স্তুপের উপর ছিটকে পড়ে। পরে যখন রাখাল তাদের খুঁজে পায়, তখন সে লক্ষ্য করেছিল যে, ভেড়াগুলো অদ্ভুত আচরণ করছে। গাঁজার নেশায় ভেড়ার দল ছাগলের মতো আচরণ করতে শুরু করে।  

TheNewspaper.gr ওয়েবসাইটকে খামারের মালিক ইয়ানিস বোরউনিস বলেন, ”বুঝতে পারছি না হাসবো না কাঁদবো। প্রথমে তাপপ্রবাহের কবলে পড়ে বহু ফসল নষ্ট হলো। এরপর বন্যা এলো। প্রায় সবই হারিয়ে ফেলেছিলাম। শেষে এই কাণ্ড! ভেড়াগুলো গ্রিনহাউসে ঢুকে পড়ে সব খেয়ে সাফ করে দিয়েছে।

তারা এই গাঁজা খেয়ে এখন ছাগলের চেয়ে উঁচুতে লাফাচ্ছে, যা কখনই ঘটে না।

- Advertisement -

”গাঁজা ২০১৭ সাল থেকে ওষুধের উদ্দেশ্যে গ্রিসে বৈধ। ২০২৩ সালে, দেশটি তার প্রথমবারের মতো ঔষধি গাঁজা উৎপাদন প্ল্যান্ট উদ্বোধন করে। চিকিৎসা ব্যবহারের জন্য গাঁজার চাষ দেশের জন্য অত্যন্ত প্রয়োজনীয় অর্থনৈতিক সুযোগ উপস্থাপন করেছে, বলে জানিয়েছে মিডিয়া আউটলেটটি। ১৯৩৬সালে এর দখল নিষিদ্ধ হওয়ার আগে কাউন্টিটি গাঁজা চাষ করেছিল এবং রপ্তানি করেছিল।ব্রিটেন, জার্মানি, ইতালি এবং ডেনমার্কসহ বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই ঔষধি গাঁজার প্রেসক্রিপশনের অনুমতি দিয়েছে এবং কানাডা ৯০ বছরের নিষেধাজ্ঞার অবসান ঘটিয়ে গাঁজাকে সম্পূর্ণরূপে বৈধ করার জন্য উরুগুয়ের পরে বিশ্বের দ্বিতীয় দেশ হয়ে উঠেছে।

সূত্র : এনডিটিভি

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ট্যাগ

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *