fbpx
Ad imageAd image

সাকিব আল হাসান এর রেকর্ড ভেঙ্গে অনন্য উচ্চতায় তাইজুল

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

সিলেট টেস্টে দুর্দান্ত বোলিংয়ের পুরস্কার পেলেন তাইজুল ইসলাম। টেস্ট বোলারদের র‍্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন এই বাঁহাতি স্পিনার।সেই সঙ্গে সতীর্থ সাকিব আল হাসান এর একটি রেকর্ডও ভেঙেছেন তিনি।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন তাইজুল। যার সুবাদে ১৮তম স্থান থেকে চার ধাপ এগিয়ে ১৪তম স্থানে উঠেছেন তিনি। যা বর্তমানে বাংলাদেশের পক্ষে সেরা র‌্যাংকিং। তাইজুলের রেটিং পয়েন্ট এখন ৭০৮। টেস্ট র‌্যাংকিং ইতিহাসে যা বাংলাদেশী সর্বোচ্চ। এতে ভেঙে গেছে সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এর রেকর্ড।

২০১৭ সালের আগস্টে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি ৭০৫ রেটিং পয়েন্ট অর্জন করেছিলেন সাকিব। বর্তমানে ৫৭১ রেটিং পয়েন্ট নিয়ে টেবিলের ২৭তম স্থানে আছেন সাকিব। সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৩ উইকেট নেন আরেক স্পিনার নাইম হাসান। সাত ধাপ এগিয়ে ৪ শ’ রেটিং নিয়ে ৪৯তম স্থানে জায়গা করে নিয়েছেন তিনি।

ব্যাটিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের মুশফিকুর রহিম ও এই সিরিজের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। প্রথম টেস্টের দুই ইনিংসে মুশফিক ১২ ও ৬৭ রানের ইনিংস খেলেন। চার ধাপ এগিয়ে ২০তম স্থানে উঠেছেন তিনি। সিলেট টেস্টে ১০৫ রানের নান্দনিক ইনিংস খেলেন শান্ত। সেই সুবাদে ১৩ ধাপ এগিয়ে ৪২তম স্থানে উঠেছেন শান্ত। এটিই তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং। ওই টেস্টে সেঞ্চুরি তুলে ১০৪ রান করেছিলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ৮৮৩ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি।

- Advertisement -

টেস্ট ফরম্যাটে বোলার ও অলরাউন্ডারদের শীর্ষস্থান ধরে রেখেছেন দুই ভারতীয় রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। এদিকে, টি-টোয়েন্টি ফরম্যাটে বোলারদের তালিকায় প্রথমবারের মতো শীর্ষে উঠলেন ভারতের স্পিনার রবি বিষ্ণোই। আফগানিস্তানের স্পিনার রশিদ খানকে সরিয়ে শীর্ষে উঠেছেন সদ্যই ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ ৯ উইকেট শিকার করা বিষ্ণোই।

 সূত্র : বাসস

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *