fbpx
Ad imageAd image

লাইনচ্যুত বিজয় এক্সপ্রেস : তদন্ত কমিটি গঠন

বিজয় এক্সপ্রেস, লাইনচ্যুত

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী ‘বিজয় এক্সপ্রেস ‘ ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়েছে। এই দূর্ঘটনায় ট্রেনের অন্তত ৩০ জন যাত্রী আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। দুর্ঘটনার পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা, সিলেট ও ময়মনসিংহের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

আজ দুপুর ১টা ৪৩ মিনিটে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনের অদূরে তেজেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে আখাউড়া ও চট্টগ্রাম থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছায়। সন্ধ্যা পৌনে ৭টায় শুরু হয় উদ্ধারকাজ ।

দূর্ঘটনার কারণ সম্পর্কে হাসানপুর রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার মং গু মারমা বলেন, ‘অতিরিক্ত গরমের কারণে রেললাইন বাঁকা হয়ে গেছে। যার কারণে ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এতে কেউ মারা যাননি। তবে অনেকে কমবেশি আহত হয়েছেন।’

এদিকে রেললাইন বেঁকে চট্টগ্রাম থেকে জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। আজ রোববার বিকেলে রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (চট্টগ্রাম) মো. সাইফুল ইসলাম এ কমিটি গঠন করেন।

- Advertisement -
দূর্ঘটনায় পতিত ট্রেন দেখতে উৎসুক জনতার ভীড়

তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান আনিসুর রহমান। তিনি বিকেলে সাংবাদিকদের বলেন, বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান বলেন, কুমিল্লায় ট্রেন দুর্ঘটনার কারণ্যে দেশের অন্যান্য স্টেশনের সঙ্গে চট্টগ্রামের ট্রেনে যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রয়েছে। এর মধ্যে চারটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

যাত্রা বাতিল হওয়া ট্রেনগুলো হলো- চট্টগ্রাম থেকে বিকেল তিনটায় ঢাকাগামী মহানগর গোধূলি এক্সপ্রেস (৭০৩), ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে চট্টগ্রাম অভিমুখী তূর্ণা এক্সপ্রেস (৭৪২), দুর্ঘটনায় পড়া চট্টগ্রাম থেকে জামালপুরগামী সকাল সাড়ে ১১টায় বিজয় এক্সপ্রেস (৭৮৫) ও জামালপুর থেকে চট্টগ্রাম অভিমুখী রাত ৮টা ১০ মিনিটের বিজয় এক্সপ্রেস (৭৮৬)।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *