fbpx
Ad imageAd image

বুয়েট এক্সপার্টকে অন্তর্ভুক্ত করে ফরিদপুরের দূর্ঘটনার তদন্ত কমিটি

হাসান লিংকন
হাসান লিংকন

ফরিদপুরে বাস ও পিকাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। আজ মঙ্গলবার সকাল ৮ টায় ঢাকা-খুলনা মহাসড়কের কানাইপুরে ইউনিক পরিবহনের মাগুরাগামী একটি বাস ও আলফাডাঙ্গা থেকে ফরিদপুর অভিমুখী একটি পিকাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই ১১ জন নিহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও ৩ জন।

নিহতরা সবাই পিকআপ ভ্যানের যাত্রী, চালক ও হেলপার। তারা সবাই অর্থ মন্ত্রণালয়ের ত্রাণ নিতে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে যাচ্ছিলেন। পিকআপে চালক হেলপারসহ মোট ১৫ জন যাত্রী ছিলেন। এ দুর্ঘটনায় পিকাপ ভ্যানের একমাত্র জীবিত মনোয়ারা বেগম ওরফে হুরি বেগম (৬৫) মুমূর্ষু অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিসাধীন রয়েছেন।

সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসক বলেন, ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দুর্ঘটনা প্রতিরোধ ও দোষীদের শাস্তি নিশ্চিতকল্পে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপদ বিভাগ, ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের প্রতিনিধির সমন্বয়ে গঠিত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

দূর্ঘটনায় পতিত পিকাপ ভ্যানকে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে

পরে দুপুরের দিকে তদন্ত কমিটির সদস্য সংখ্যা দুই জন বৃদ্ধি করে ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। নতুন করে অন্তর্ভুক্ত করা হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন দুর্ঘটনা বিশেষজ্ঞ প্রকৌশলী এবং বিআরটিএ এর একজন প্রতিনিধি। আর তদন্ত কমিটির প্রধান করা হয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দিকীকে। তবে তদন্ত কমিটির সদস্যদের পূর্ণাঙ্গ নাম পরিচয় প্রকাশ করা হয়নি।

- Advertisement -

এদিকে, নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা এবং নিহতদের দাফনের জন্য প্রত্যেকের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

আপাতদৃষ্টিতে চালকের অসতর্কতার কারণে এবং একই লেনে দুটি গাড়ি আসার ফলে দুর্ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *