fbpx
Ad imageAd image

বিশ্বজুড়ে স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার কামালার

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন কামালা হ্যারিস। মনোনয়ন গ্রহণের ভাষণে কামালা বলেছেন, তিনি সব আমেরিকানের প্রেসিডেন্ট হবেন। একই সঙ্গে তিনি গাজা যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন। পাশাপাশি বলেছেন, তিনি বিশ্বজুড়ে স্বৈরশাসনের বিরুদ্ধে লড়বেন।

যুক্তরাষ্ট্রের শিকাগোয় ডেমোক্রেটিক পার্টির চার দিনের জাতীয় সম্মেলনের শেষ দিনে গতকাল বৃহস্পতিবার রাতে বর্তমান মার্কিন ভাইস প্রেসিডেন্ট কামালা দলীয় মনোনয়ন গ্রহণ করেন।

ঐতিহাসিক এই মুহূর্তে সম্মেলনের মঞ্চে দেওয়া ভাষণে কামালা বলেন, ‘জনগণের পক্ষ থেকে, প্রত্যেক আমেরিকানের পক্ষ থেকে; দল, জাতি, লিঙ্গ বা আপনার দাদি যে ভাষায় কথা বলেন—তা নির্বিশেষে…আমি আপনাদের মনোনয়ন গ্রহণ করছি।’

- Advertisement -

আমেরিকানদের অতীতের তিক্ততা, নিন্দাবাদ ও বিভেদমূলক লড়াইকে পেছনে ফেলে এগিয়ে যাওয়ার আহ্বান জানান কমলা।কামালা বলেন, দেশকে এগিয়ে নিতে হবে। তবে তা কোনো একটি দল বা উপদলের সদস্য হিসেবে নয়, আমেরিকান হিসেবে।

তিনি তাঁর মনোনয়নকে একটি নতুন পথ তৈরির সুযোগ হিসেবে বর্ণনা করেন। বলেন, ‘আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।’

জাতি এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত বলে মন্তব্য করেন কমলা। বলেন, ‘আমি আমাদের দেশকে আমার পুরো হৃদয় দিয়ে ভালোবাসি। আমি যেখানেই যাই, যাঁদের সঙ্গেই আমার দেখা হয়, আমি এমন একটি জাতি দেখতে পাই, যে জাতি এগিয়ে যেতে প্রস্তুত, পরবর্তী পদক্ষেপ ও অবিশ্বাস্য যাত্রার জন্য প্রস্তুত। এটাই আমেরিকা।’

- Advertisement -

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল হামাসের হামলার নিন্দা করেন কমলা। একই সঙ্গে গত ১০ মাস ধরে গাজায় যা ঘটেছে, তাকে ধ্বংসাত্মক হিসেবে বর্ণনা করেন তিনি।

- Advertisement -

কমলার ভাষণে ইউক্রেন প্রসঙ্গও আসে। বলেন, তিনি ইউক্রেন ও ন্যাটো মিত্রদের পাশে দৃঢ়ভাবে থাকবেন।

স্বৈরশাসকদের কাছে ট্রাম্পের মাথানত করার অভিযোগ করেন কমলা। বিশ্বজুড়ে স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াই করার অঙ্গীকার করেন তিনি। বলেন, গণতন্ত্র ও স্বৈরাচারের মধ্যকার স্থায়ী সংগ্রামে, তাঁর অবস্থান কোথায়, তা তিনি জানেন। এ ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের অবস্থান কোথায়, তা–ও তিনি জানেন।

মার্কিন ভোটারদের আশাবাদী হওয়ার আহ্বান জানান কমলা। তিনি মার্কিন ভোটারদের আশাবাদ দ্বারা পরিচালিত হতে বলেন।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *