fbpx
Ad imageAd image

বিক্রি কমায় দাম পুনর্বিবেচনা করছে ম্যাকডোনাল্ডস

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

ফাস্ট ফুড কোম্পানি ম্যাকডোনাল্ডসের বিক্রি কমেছে বেশ কয়েকটি কারণে। ফলে কোম্পানিটি মূল্য নির্ধারণ কৌশলের পুনর্বিবেচনা করছে।

এক বছর আগের তুলনায় চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির যেসব আউটলেট অন্তত এক বছর ধরে চালু আছে সেগুলোতে বিক্রি কমেছে এক শতাংশ, করোনা মহামারির পর এরকম পতন দেখেনি কোম্পানিটি।

খরচের বিষয়ে সচেতন ও গাজাযুদ্ধকে কেন্দ্র করে যেসব ক্রেতা এই ফাস্ট ফুড কোম্পানিটিকে বয়কট করেছে তাদের লক্ষ্য করে অফার চালু সত্ত্বেও বিক্রি কমেছে।

- Advertisement -

এমন পরিস্থিতিতে বস ক্রিস কেম্পজিনস্কি বলেছেন, খারাপ ফলাফলের কারণে মূল্য নির্ধারণের ক্ষেত্রে পুনর্বিবেচনা করতে বাধ্য হচ্ছে কোম্পানিটি।তিনি বিনিয়োগকারীদের জানিয়েছেন, বিক্রির পতন ঠেকাতে ডিসকাউন্টের ওপর নির্ভর হতে পারে কোম্পানিকে।

সাম্প্রতিক সময়ে প্রমোশনাল পদক্ষেপের কথাও উল্লেখ করা হয়েছে। এর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রে পাঁচ ডলারের হ্যাপি মিল ও যুক্তরাজ্যে তিন ডলারে তিন আইটেমে ডিনার ক্যাম্পেইন।

আসন্ন মাসগুলোতে এই পদক্ষেপ আরও বাড়ানো হতে পারে। তাছাড়া কোম্পানিটি এক্ষেত্রে ফ্র্যানচাইজিদের সঙ্গে কাজ করছে।

- Advertisement -

সাম্প্রতিক ওই পদক্ষেপের কারণে কোম্পানিটির শেয়ার বাড়ে ৩ শতাংশ।করোনা মহামারির সময় দাম বাড়ায় ম্যাকডোনাল্ডাস। এরপর থেকেই ক্রেতাদের কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছে কোম্পানিটি।তাছাড়া গাজাযুদ্ধ শুরু হওয়ার পর বিভিন্ন দেশে বয়কটের শিকার হচ্ছে কোম্পানিটি। এর মধ্যে রয়েছে ইউরোপের দেশ ফ্রান্সও।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *