fbpx
Ad imageAd image

বিএসএমএমইউ’র নতুন উপাচার্য ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
বিএসএমএমইউ’র নতুন উপাচার্য ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য নিয়োগ দিয়ে আজ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক।

আজ ১১ মার্চ সোমবার, বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন তাকে এ নিয়োগ দেন। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপন অনুযায়ী, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১২ ধারা অনুসারে অধ্যাপক ডা. দীন মো. নূরুল হককে (প্রাক্তন মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা) কিছু শর্ত মোতাবেক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়। তার এ নিয়োগের মেয়াদ হবে চার বছর।

বিএসএমএমইউর বর্তমান ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন তিনি। আগামী ২৮ মার্চ শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে।

- Advertisement -

প্রজ্ঞাপনে উল্লেখিত শর্তানুযায়ী, উপাচার্য পদে তিনি তার অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী উপাচার্যের পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। উপাচার্য হিসেবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৬’ এর ১৪ ধারা অনুযায়ী তার দায়িত্বসমূহ পালন করবেন। তবে, রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জনস্বার্থে জারি করা এ আদেশ ২৯ মার্চ ২০২৪ তারিখ হতে কার্যকর হবে। অর্থাৎ, আগামী ২৯ মার্চ থেকে অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর সাথে ডা দ্বীন মোহাম্মদ নুরুল হক

পেশাগত জীবনে অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হকের রয়েছে এক সমৃদ্ধ ক্যারিয়ার । তিনি আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন একজন চক্ষু বিশেষজ্ঞ। ফ্যাকো সার্জন হিসেবে দেশে-বিদেশে যথেষ্ট সুনাম অর্জন করেছেন। সফলভাবে দায়িত্ব পালন করেছেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এর পরিচালক ও পরপর দুই দফায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে।

এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তার একাধিক প্রকাশনা প্রকাশিত হয়েছে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *