fbpx
Ad imageAd image

বাইডেনের চেয়ে কমলা হ্যারিসকে হারানো সহজ হবে: ট্রাম্প 

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেনের তুলনায় ডেমোক্র্যাটিক পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী কামলা হ্যারিসকে হারানো সহজ হবে। পেনসিলভেনিয়ায় এক নির্বাচনী সমাবেশে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রামপ এ কথা বলেন।

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের ফলাফলে যেসব অঙ্গরাজ্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, পেনসিলভানিয়া তার একটি। গতকাল পশ্চিম পেনসিলভেনিয়ায় বাসে ভ্রমণ করার কথা মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলার। এটা শুরু হবে পিটসবার্গ থেকে। আজ সোমবার শিকাগোতে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলন শুরু হবে। সম্মেলন চলাকালে কমলাকে ডেমোক্র্যাটিক পার্টি থেকে প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হতে পারে। 

ট্রাম্প বলেন, ‘আমার বিশ্বাস, বাইডেনের চেয়ে তাকে (কামলা) হারানো সহজ হবে।’ কামলা হ্যারিসকে ট্রাম্প ‘মৌলবাদী’ ও ‘পাগল’ বলে উল্লেখ করেছেন। কমলার নানা নীতির কথা উল্লেখ করে ট্রামপ তাকে চরম বাম হিসেবে দেখানোর চেষ্টা করেছেন। কমলা এর আগে স্বাস্থ্য ও পরিবেশের জন্য ক্ষতিকর ‘ফ্রাকিং’ নিষিদ্ধ করার ডাক দিয়েছিলেন। ভূগর্ভস্থ তেল ও গ্যাস উত্তোলনের একটি পদ্ধতি হচ্ছে ‘ফ্রাকিং’। পেনসিলভানিয়ায় ‘ফ্রাকিং’ একটি গুরুত্বপূর্ণ শিল্প। আগে ‘ফ্রাকিং’ নিষিদ্ধ করার আহ্বান জানালেও এখন কমলার নির্বাচনী শিবির থেকে তিনি ওই নিষেধাজ্ঞা সমর্থন করবেন না বলে ইঙ্গিত দেওয়া হয়েছে।

- Advertisement -

কামলা হ্যারিস জীবনযাত্রার ব্যয় কমাতে বেশ কয়েকটি প্রস্তাবের কথা ঘোষণা করেছেন। স্থানীয় সময়ে শুক্রবার তিনি জানান, মুদিখানার খরচ বাড়াতে চাওয়া কোম্পানিগুলোর ওপর কঠোর শাস্তি আরোপ করা হবে। তিনি বলেছেন, প্রাথমিক পর্যায়ে দাম কমানো গেলে আবাসনগুলোকে আরো সাশ্রয়ী করা সম্ভব। জীবনযাত্রার ব্যয় নিয়ন্ত্রণে রাখা সম্ভব। উত্তর ক্যারোলিনায় প্রচারণায় কমলা বলেন, খরচ বেড়েই চলেছে। খাবার, ভাড়া, গ্যাস, স্কুলের জামা, প্রেসক্রিপশনের ওষুধ। এত কিছু খরচের পরে অনেক পরিবারের জন্য, মাসের শেষে হাতে আর খুব বেশি অর্থ থাকে না। 

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *