fbpx
Ad imageAd image

পরিবর্তন আসছে মেট্রোরেলের টিকেটে  

ইতিমধ্যে রাজধানীবাসী এই মেট্রোরেলের সুবিধা ভোগ করা শুরু করেছে। রাস্তায় ঘন্টার পর ঘন্টা পার না করে বেঁচে নিচ্ছেন মেট্রো। কিন্তু নানা জটিলতার কারণে এখনো পূর্ণ গতি পাচ্ছে না এখানেও । যার মধ্যে অন্যতম টিকেট ক্রয় সিস্টেম এবং যাত্রা শেষে মেশিনে টিকেট জমা দেয়া । স্টেশন থেকে  MRT PASS নিতে দীর্ঘ লাইন এবং MRT PASS জমা দেয়ার সময় নানা ঝামেলায় কিছুটা পিছুয়ে যাচ্ছে এই সেবার মান ।

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

 
মেট্রোরেলের একক যাত্রার ডিজাইনে টিকেটের পরিবর্তন আসছে খুব শীঘ্রই । যার ফলে যাত্রীদের জন্য আরো সহজ হবে টিকেট নেয়া ও মেশিনে জমা দেয়া । বিড়ম্বনা কমবে টিকেট জমা দেয়ার সময় বলছে কর্তৃপক্ষ।

উন্নয়নের মুকুটে সবচেয়ে ঝলমলে পালক হিসেবে গতবছর দেশের চালু হয় মেট্রোরেল। রাজপথের লাগামহীন তীব্রজ্যামের মধ্যে আসার আলো হয়ে উঠে এই মেট্রো। ইতিমধ্যে রাজধানীবাসী এই মেট্রোরেলের সুবিধা ভোগ করা শুরু করেছে। রাস্তায় ঘন্টার পর ঘন্টা পার না করে বেঁচে নিচ্ছেন মেট্রো। কিন্তু নানা জটিলতার কারণে এখনো পূর্ণ গতি পাচ্ছে না এখানেও । যার মধ্যে অন্যতম টিকেট ক্রয় সিস্টেম এবং যাত্রা শেষে মেশিনে টিকেট জমা দেয়া । স্টেশন থেকে  MRT PASS নিতে দীর্ঘ লাইন এবং MRT PASS জমা দেয়ার সময় নানা ঝামেলায় কিছুটা পিছুয়ে যাচ্ছে এই সেবার মান ।

তবে, এই জটিলতা নিরোশনে কর্তৃপক্ষ নিয়েছেন নতুন পদক্ষেপ। যাত্রা শেষে পর স্টেশন থেকে হওয়ার সময় বাঁচানোর কথা চিন্তা করে কোন ধরনের কার্ড মেশিনে জমা দিতে হবে তা নিয়ে পরিবর্তন এসেছে MRT PASS এর ডিজাইনে । যার ফলে যাত্রীরা খুব সহজেই চিহিন্ত করতে পারবেন এবং সঠিক কার্ড মেশিনে জমা দিতে পারবেন । এখন পর্যন্ত একক যাত্রা পাস/টিকেটে ও একাধিক যাত্রার পাসে কোন ডিজাইনে কোন রকম পরিবর্তন ছিলো না । যার ফলে মেশিনে কোন কার্ড জমা দিতে হবে যা নিয়ে নানা বিড়ম্বনা পরতে হচ্ছে হরহামেশাই। এ সমস্যা সমাধানে উদ্ধ্যেগ নিয়েছে কর্তৃপক্ষ । পরিবর্তন এসেছে কার্ডের ডিজাইনে যা আগামী ৭ দিনের মধ্যে কার্যকর হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এম, এ, এন, ছিদ্দিক । তিনি সংবাদ সম্মেলনে আরো বলেন, আমাদের দেশের মেট্রো নতুন, তাই যাত্রীদের এর সাথে খাপ খাইয়ে নিতে কিছুটা সময় প্রয়োজন সেজন্য প্রয়োজনের থেকে বেশি লোকবল প্রতি স্টেশনে কাজ করে চলছে ।

নতুন একক যাত্রা টিকেটের ডিজাইনে  যা পরিবর্তন এসেছে


১।কার্ডের সামনের অংশে “একক যাত্রা টিকেট ” উল্ল্যেখ করা হয়েছে।

- Advertisement -

২। একক যাত্রা কার্ডের পিছনের অংশে সবুজ রঙ।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ট্যাগ

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *