fbpx
Ad imageAd image

নিখোঁজ বিড়ালকে খুঁজে পাওয়া গেল দুই হাজার মাইল দূরের অন্য শহরে

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

টেক্সাস অঙ্গরাজ্যের বাড়ি থেকে প্রায় তিন বছর আগে বিড়ালটি হারিয়ে গিয়েছিল। সম্প্রতি তাকে পাওয়া গেছে প্রায় দুই হাজার মাইল দূরে ম্যাসাচুসেটসে। ইতিমধ্যে তাকে আসল মালিকের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ডাকিন হিউম্যান সোসাইটি নামের একটি সামাজিক সংগঠন সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছে, ‘পথহারা চর্মসার’ একটি বিড়ালকে সম্প্রতি এক ব্যক্তি খুঁজে পেয়েছেন। পরে তিনি তাকে পশু নিয়ে কাজ করে এমন স্থানীয় একটি প্রতিষ্ঠানের কাছে যান। সেখানে বিড়ালটির সঙ্গে থাকা মাইক্রোচিপ পরীক্ষা-নিরীক্ষা করে তাকে ‘শোটো’ বলে শনাক্ত করা হয়। এরপরই জানা যায়, ২০২২ সালের জানুয়ারিতে টেক্সাস থেকে পোষা বিড়ালটি হারিয়ে গিয়েছিল।

শোটোর মালিক কারলা বলেন, তাঁর ব্যক্তিগত মুঠোফোনে যখন ম্যাসাচুটেসের কোড নম্বর থেকে ফোন আসে, তখন প্রাথমিকভাবে তিনি কিছুটা সন্দিহান ছিলেন। তারপরও তিনি সেই ফোনকল ধরেন। যখন তিনি জানলেন, শোটোকে তাঁর বাড়ি থেকে দুই হাজার মাইল দূরে পাওয়া গেছে, তখন তিনি বেশ অবাক হন।

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাকিন হিউম্যান সোসাইটির পোস্টে বলা হয়, শোটো কীভাবে টেক্সাস থেকে ম্যাসাচুসেটস এসেছে, সেটা বোঝা যাচ্ছে না। কী জানি, হয়তো একমাত্র সেই-ই বলতে পারে, কীভাবে সে এত পথ পাড়ি দিল। তার এই দীর্ঘপথ পাড়ি দেওয়ার অভিযাত্রা হয়তো সারা জীবন অজানাই থেকে যাবে।

শোটোর মালিক কারলা টেক্সাস থেকে দীর্ঘ ২৬ ঘণ্টা গাড়ি চালিয়ে ম্যাসাচুসেটসে ডাকিনের কার্যালয়ে যান। সেখানে তাঁর সঙ্গে শোটোর দেখা হয়। তারপর তাকে তিনি বাড়ি নিয়ে আসেন।

ডাকিনের কর্মকর্তারা বলছেন, ‘আমরা শোটোকে তার মালিকের সঙ্গে পুনর্মিলন করিয়ে দিতে পেরে সম্মানিত বোধ করছি। মাইক্রোচিপের অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ জানাতেই হয়।’

- Advertisement -

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *