fbpx
Ad imageAd image

দানি আলভেজের সাড়ে চার বছর কারাদণ্ড

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার দানি আলভেজের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগের সত্যতা খুঁজে পেয়েছে বার্সেলোনার আদালত। যৌন নিগ্রহের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪০ বছর বয়সী এই ফুটবলারকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছে  আদালত। পাশাপাশি ভুক্তোভোগী তরুণীকে দেড় লাখ ইউরো প্রদানের আদেশও দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বার্সেলোনা আদালতের তিনজনের বিচারক প্যানেল এই রায় ঘোষণা করেন।

বার্সেলোনার আদালত এক বিবৃতিতে বলেছে, ‘এটা সন্দেহাতীতভাবে প্রমাণিত যে, শারীরিক সম্পর্ক স্থাপনের জন্য ভুক্তভোগী কোনও সম্মতি দেননি। বাদীর সাক্ষ্যের পাশাপাশি তার করা ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়েছে।’

তবে শুনানিতে নিজের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণরূপে অস্বীকার করেছেন দানি আলভেজ। আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন ব্রাজিলিয়ান এই ফুটবলার।

আলভেজের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, ২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নাইটক্লাবে এক যুবতী নারীকে ধর্ষণ করেছেন তিনি। এই অভিযোগের পরের মাসে থানায় যাওয়ার পর জিজ্ঞাসাবাদ শেষে তাকে আটক করে বার্সেলোনার পুলিশ। স্পেনের আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেয়। তখন থেকেই বার্সেলোনার একটি কারাগারে আছেন বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডার।

- Advertisement -

স্পেনের গণমাধ্যমের তথ্যানুযায়ী, সাটন নামের একটি নাইটক্লাবে বন্ধুদের সঙ্গে ছিলেন ওই নারী। সম্মতি ছাড়াই আলভেজ তার অন্তর্বাসের নিচের দিকে স্পর্শ করেন। ওই নারীর অভিযোগ, আলভেজ তাকে চড় মারেন এবং নাইটক্লাবের ভিআইপি সেকশনের বাথরুমে নিয়ে ধর্ষণ করেন।

এদিকে কারাবন্দী আলভেস মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন। তিনি মানসিকভাবে এতটাই ভেঙ্গে পড়েছেন যে, আত্নহত্যা পর্যন্তও করে ফেলতে পারেন বলে অনেকের সন্দেহ রয়েছে। এই প্রেক্ষিতে জেল কর্তৃপক্ষ ‘অ্যান্টি সুইসাইড প্রটোকল’ চালু করেছে । স্প্যানিশ সংবাদমাধ্যম টিভি চ্যানেল ‘টেলেসিনকো’র অনুষ্ঠান ‘ফিয়েস্তা’কে এ কথা জানিয়েছেন কারাগারে খোদ আলভেজের সঙ্গে একই কক্ষে থাকা আরেক কয়েদি।

পেশাদার ফুটবলে ৪৩ শিরোপাজয়ী দানি আলভেজ ব্রাজিলের জার্সিতে ১২৬ ম্যাচে ৮ গোল করেছেন। দুবার করে জিতেছেন কোপা আমেরিকা ও ফিফা কনফেডারেশনস কাপ। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন তিনি। এছাড়াও ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা জয়ের মালিক, একসময়ের সতীর্থ লিওনেল মেসির সমান ৪৪ শিরোপা নিয়ে যৌথভাবে শীর্ষে আছেন আলভেজ।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *