fbpx
Ad imageAd image

তাবদাহ থেকে বাঁচতে গাছ লাগান : কিশোরগঞ্জে সমীর চন্দ

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক

দেশ ও দেশের মানুষকে বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে বৃক্ষরোপণের আহ্বান জানিয়েছেন। এই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ কৃষক লীগ।

কেন্দ্রীয় কৃষক লীগের গৃহীত কর্মসূচি বাস্তবায়নে, আজ রোববার সকালে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের আয়োজনে এক বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বিসিক প্রাঙ্গণে ১০০০ ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করা হয়।

বিসিক শিল্প নগরী, কিশোরগঞ্জে আয়োজিত এই বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ – ৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক ও উদ্বোধক ছিলেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

কর্মসূচি উদ্বোধনীর সময় গাছকে মানুষ ও প্রকৃতির অকৃত্রিম বন্ধু উল্লেখ করে কৃষিবিদ সমীর চন্দ বলেন, ‘একদিকে যেমন বৃষ্টির প্রভাব, অন্যদিকে তীব্র তাপদাহ। তাই এই তাপদাহ থেকে বাঁচতে সবাইকে গাছ লাগাতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের জুলাই মাস থেকেই প্রতিটি সভা সমাবেশে নিজে বৃক্ষরোপণ করে সবাইকে বৃক্ষরোপণ করার আহ্বান জানাতেন।’

- Advertisement -

প্রধান অতিথির বক্তব্যে তৌফিক বলেন, গাছ একটা অতি প্রয়োজনীয় জিনিস। ইদানিং দেখছেন যে তাপমাত্রা অতিরিক্ত বেড়ে গেছে, বৃক্ষরোপণের মাধ্যমেই এই তাপমাত্রা প্রশমিত করা যেতে পারে। আমি আহ্বান জানাবো সারাদেশে শুধু কৃষকলীগ না, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ সবাই যেন এই মাসটাতে বৃক্ষরোপণ করে।

বৃক্ষরোপণ কর্মসূচি তে আমন্ত্রিত অতিথিবৃন্দ

জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুর সঞ্চালনায় বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।

বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল, বাংলাদেশ কৃষকলীগের সহ-সভাপতি মোহাম্মদ আকবর আলী চৌধুরী, বাংলাদেশ কৃষকলীগের সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক মাকসুদুল ইসলাম, বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব ডক্টর হাবিবুর রহমান মোল্লা, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, বাংলাদেশ কৃষকলীগের সদস্য আক্তারুজ্জামান শিপন উপস্থিত ছিলেন।

এ সময় জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এই বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *