fbpx
Ad imageAd image

গুরুদয়াল কলেজের শিক্ষার্থী পরিবহনে যুক্ত হলো নতুন দুই রুট

গুরুদয়াল কলেজ

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

জেলার ঐতিহ্যবাহী ও সর্বোচ্চ বিদ্যাপীঠ গুরুদয়াল সরকারি কলেজে অধ্যয়নরত বিভিন্ন উপজেলার শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্তে এ বছরের ৫ ফেব্রুয়ারি বাস সার্ভিস চালু করে কলেজ কর্তৃপক্ষ।

প্রথমবারের মত চালু হওয়া এই বাস সার্ভিস এতদিন ৪ টি ভিন্ন রুটে পরিচালনা করা হত। তবে আগামী ১২ মে, রবিবার থেকে এই বাস সার্ভিস ৬ টি রুটে শিক্ষার্থী পরিবহন করবে।

গতকাল কলেজ অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে নতুন ২ টি রুট বৃদ্ধির কথা জানানো হয়, যা ধনু ও ফুলেশ্বরী নামে পরিচালিত হবে।

নতুন চালু হওয়া ‘ধনু’ নামক রুটটি হচ্ছে, কলেজ ক্যাম্পাস হতে নিকলী বেড়িবাঁধ ভায়া গচিহাটা আর ‘ফুলেশ্বরী’ রুটটি কলেজ ক্যাম্পাস হতে তাড়াইল বাসস্ট্যান্ড ভায়া নান্দাইল চৌরাস্তা।

- Advertisement -
রুটের সংখ্যা বৃদ্ধি করে কলেজ কর্তৃপক্ষের বিবৃতি

প্রথমদিকে চারটি রুট নিয়ে বাস সার্ভিস শুরু হলেও পার্শ্ববর্তী নান্দাইল,তাড়াইল ও নিকলী উপজেলার শিক্ষার্থীরা এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছিলো। এই বিষয়টি আমলে নিয়েই বাসের রুটের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

নতুন এই দুই রুটে বাস সার্ভিস চালু হওয়ায় এই রুটের শিক্ষার্থীরা উচ্ছ্বসিত। ওয়াসিউল ইসলাম সানজারি নামক এক শিক্ষার্থী বলেন, ‘কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ নিকলী রুটে বাস পরিচালনা করার জন্য। আগে কলেজে যেতে দুইবার অটো পরিবর্তন করার পাশাপাশি ভাড়ার পিছনেও অর্থ ব্যয় হতো। কিন্তু এখন থেকে তা আর হবে না’

অন্যান্য রুটগুলোর মত নতুন দুই রুটেও প্রারম্ভিক স্টেশন থেকে বাস সকাল ৭.৩০ মিনিটে কলেজের উদ্দেশ্যে ছেড়ে আসবে। যাত্রাপথে ধনু রুটের বাসে সম্ভাব্য ১৩ টি স্টেশনে আর ফুলেশ্বরী রুটের বাসে সম্ভাব্য ১১ টি স্টেশনে শিক্ষার্থীরা উঠানামা করতে পারবে।

উল্লেখ্য যে, গত ৪ ফেব্রুয়ারি গুরুদয়াল সরকারি কলেজের পরিবহন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন এবং ৫ ফেব্রুয়ারি থেকে চারটি রুটে নিয়মিতভাবে শিক্ষার্থী পরিবহন শুরু হয়।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *