fbpx
Ad imageAd image

কিশোরগঞ্জ-৩ আসনের নৌকার মাঝি হতে চান ফুটবলার হিমেল

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের বৃহত্তম এবং পুরনো রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রম সম্পন্ন করেছেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার, ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ সকলের পছন্দের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ আসনের (তাড়াইল-করিমগঞ্জ উপজেলা) মনোনয়ন প্রত্যাশী তিনি। এ লক্ষ্যে গতকাল রোববার, ১৯ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আজ সোমবার, ২০ নভেম্বর বিপুল সংখ্যক কর্মী-সমর্থক নিয়ে মনোনয়ন ফরম জমা দেন হিমেল। 

বিগত তিনটি নির্বাচনে (২০০৮, ২০১৪ এবং ২০১৮) মহাজোটের প্রার্থী হয়ে এই আসনে মনোনয়ন এবং নির্বাচিত হয়ে আসছেন জাতীয় পার্টির মহাসচিব ও সিনিয়র নেতা সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। এই ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরে আসনটিতে নৌকার মাঝি শূন্য। এবার সেই শূন্যস্থান পূরণে মাঠে নেমেছেন জাতীয় ফুটবলার হিমেল। 

আজ সোমবার মনোনয়নপত্র জমাদান শেষে হিমেল সাংবাদিকদের জানান, ‘আমাদের পরিবার আওয়ামী রাজনীতির সঙ্গে বহু বছর ধরে ওতপ্রোতভাবে জড়িত। আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে আমরা সার্বক্ষণিক জনগণের সেবায় নিয়োজিত আছি, ভবিষ্যতেও থাকব। আমার বাবা মরহুম অ্যাডভোকেট জিন্নাতুল ইসলামের পদাঙ্ক অনুসরণ করেই আমার রাজনীতিতে আসা। খেলাধুলার পাশাপাশি গেল ১০-১২ বছর ধরে আমি কিশোরগঞ্জ নিজ এলাকার রাজনীতিতে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। কর্মব্যস্ততার ফাঁকে প্রতি সপ্তাহে আমি এলাকার মানুষের সঙ্গে নিয়মিত দেখা করার চেষ্টা করি। তাদের পাশে থাকা এবং এলাকার সামাজিক-রাজনৈতিক কর্মকাণ্ডে যোগদান করেছি। আমার দুই বড় ভাইও কিশোরগঞ্জ আওয়ামী রাজনীতিতে দীর্ঘদিন ধরে কাজ করছেন।’

কিশোরগঞ্জের মানুষের উন্নয়নের জন্য নিবেদিত একজন আওয়ামী নেতা জিন্নাতুল ইসলামের সন্তান হিসেবে গর্বিত হিমেল আজ মনোনয়ন পত্র জমাদান শেষে বাবার প্রসঙ্গে বলেন, ‘১৯৯৬ সালে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৪ আসন থেকে আমার বাবা মরহুম অ্যাডভোকেট জিন্নাতুল ইসলাম মনোনয়নপ্রাপ্ত হন। বাবা আজ পৃথিবীতে নেই। জিন্নাতুল ইসলামের সন্তান হিসেবে, লাল-সবুজের জার্সি গায়ে জাতীয় ফুটবলার হিসেবে দেশকে দীর্ঘসময় সেবা দিয়েছি। কতটা কি করতে পেরেছি অথবা কী পারিনি- তার বিবেচনার ভার আপনাদের। আমি শুধু আমার বাবার মতো দেশসেবক হতে চাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো আন্তর্জাতিক নেতা হতে চাই। কিশোরগঞ্জ জেলার অবহেলিত তাড়াইল-করিমগঞ্জবাসীর সেবা করতে চাই।’

- Advertisement -

২০০০ সালে ঢাকার ফুটবলে যাত্রা শুরু তারকা গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের। ২০০৬ সালে এশিয়ান কাপ বাছাইপর্বে হংকং এর বিরুদ্ধে ম্যাচ দিয়ে জাতীয় ফুটবল দলে অভিষেক। টানা দুই বার এশিয়ান গেমসে (২০০৬ ও ২০১০) গোলরক্ষক ছিলেন হিমেল। দীর্ঘ ইনজুরির পরও দেড় দশক দেশের হয়ে জাতীয় দলে খেলেছেন। দেশের সর্বোচ্চ ঘরোয়া ফুটবল আসর প্রিমিয়ার লিগে ২০০৭ থেকে ২০১৯-২০ মৌসুম পর্যন্ত খেলেছেন। দেশের সব বড় ক্লাব আবাহনী, মোহামেডান থেকে শেখ জামাল, শেখ রাসেল, আরামবাগ, চট্টগ্রাম আবাহনীর জার্সিতে খেলেছেন। প্রিমিয়ার লিগ থেকে স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপসহ জাতীয় এবং আন্তর্জাতিক আসরে দেশের জন্য অনেক সাফল্য বয়ে এনেছেন মাজহারুল ইসলাম হিমেল।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *