fbpx
Ad imageAd image

কিশোরগঞ্জ : ৪ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

উপজেলা নির্বাচন, পাকুন্দিয়া, হোসেনপুর, সদর

হাসান লিংকন
হাসান লিংকন

আগামী ৮ মে অনুষ্ঠিত হবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট। কিশোরগঞ্জে’র ১৩ টি উপজেলার মধ্যে কিশোরগঞ্জ সদর ,পাকুন্দিয়া ও হোসেনপুর এই তিন উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ১ম ধাপে অর্থাৎ ৮ মে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন জমাদানের শেষ দিন পর্যন্ত এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। আজ ১৭ এপ্রিল ছিল মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের দিন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোরশেদ আলম আজ মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে তিন উপজেলার মোট চার জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেন। বাতিল করা হয়েছে এক ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্রও।

হোসেনপুর উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থী, পাকুন্দিয়া উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থী ও এক ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। কিশোরগঞ্জ সদর উপজেলায় কোন পদের প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষিত হয়নি।

- Advertisement -

হোসেনপুরের চেয়ারম্যান প্রার্থী শাহ মাহবুবুল হক, মো. নাজমুল আলম ও পাকুন্দিয়ার চেয়ারম্যান প্রার্থী মো. আতাউল্লাহ সিদ্দিক মাসুদের মনোনয়ন পত্র বাতিলের কারণ হিসেবে নির্বাচনী হলফনামায় মামলার তথ্য গোপনের অভিযোগ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসারের প্রার্থীতা বাতিল সংক্রান্ত বিজ্ঞপ্তি

পাকুন্দিয়া উপজেলার আরেক চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম রেনুর মনোনয়ন পত্র বাতিল হয়েছে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী হওয়ায় এবং উচ্চ আদালত কর্তৃক নিম্ন আদালতের দন্ড স্থগিতাদেশ না থাকায়।

অন্যদিকে মনোনয়ন পত্র বাতিল ঘোষিত একমাত্র ভাইস-চেয়ারম্যান প্রার্থী পাকুন্দিয়ার মো. জুয়েল হলফনামায় প্রদত্ত সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার বিপরীতে সনদপত্র প্রদশর্নে ব্যর্থ হয়েছেন, পাশাপাশি মামলার তথ্য গোপন করেছেন।

তফসিল অনুযায়ী, ১ম ধাপের নির্বাচনের মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৩ এপ্রিল।

- Advertisement -

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *