fbpx
Ad imageAd image

কিশোরগঞ্জে দুর্নীতি বিরোধী আন্তঃস্কুল বিতর্কে চ্যাম্পিয়ন সরযূ বালা বিদ্যালয়

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

দুর্নীতি করবো না, দুর্নীতি মানবো না, দুর্নীতি সইবো না- এই স্লোগান কে সামনে রেখে, গণসচেতনতা সৃষ্টি  ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে কিশোরগঞ্জে দুর্নীতি বিরোধী আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ ৪ জুলাই, বৃহস্পতিবার সকাল ১০ টায় কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেলা দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের আয়োজনে ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সার্বিক ব্যবস্থাপনায় এই বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কাজী মহুয়া মমতাজ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু রাসেল, সড়ক ও জনপথ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী প্রীতেষ বড়ুয়া।

দুর্নীতি দমন কমিশন,কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মাহাথির মোহাম্মদ সামি’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সহসভাপতি, শিক্ষাবিদ খালেদা ইসলাম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো: শাহাব উদ্দিন ভূঁইয়া।

- Advertisement -

আলোচনা পর্ব শেষে, আনন্দঘন পরিবেশে শুরু হয় বিতর্ক প্রতিযোগিতা। প্রাণবন্ত এই বিতর্ক প্রতিযোগিতায় কিশোরগঞ্জ সদর উপজেলার চারটি মাধ্যমিক স্কুলের সততা সংঘের সদস্যরা অংশগ্রহণ করে।

এর মধ্যে ‘ক’ গ্রুপে, দুর্নীতি দমনে রাষ্ট্রীয় আইনই যথেষ্ট বিষয়ে বিতর্কের নক আউট রাউন্ডে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অংশ নেয়। এতে সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বিজয়ী হয়। অন্যদিকে, ‘খ’ গ্রুপে মূল্যবোধ ও দেশ প্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে বিষয়ে বিতর্কের নক আউট রাউন্ডে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ও জেলা স্মরণী বালিকা উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। এতে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় বিজয়ী হয়। পরে দুই গ্রুপের দুই বিজয়ী দল ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এক বক্তা তার বক্তব্য রাখছেন

ফাইনাল রাউন্ডের জন্য বিতর্কের বিষয় নির্ধারিত ছিল “তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারই দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থায় মুখ্য ভূমিকা রাখতে পারে।”

পরে ফাইনাল রাউন্ডে বিজয়ী হয়ে প্রতিযোগিতার চ্যাম্পিয়ন খেতাব অর্জন করে সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রানার-আপ হয় আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতার সেরা বিতার্কিক নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের জয়িতা বিশ্বাস।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন গুরুদয়াল সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক এ.এস.এম সাইফুজ্জামান। বিচারকের দায়িত্ব পালন করেন সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক তৌহিদা ইয়াসমিন সম্পা এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. নাজমুল করিম।

- Advertisement -

প্রতিযোগিতা শেষে আমন্ত্রিত অতিথিরা চ্যাম্পিয়ন, রানার-আপ ও সেরা বিতার্কিকের হাতে পুরষ্কার তুলে দেন।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *