fbpx
Ad imageAd image

ওয়ানডেতে শ্রীলঙ্কার প্রথম ডাবল সেঞ্চুরিয়ান পাতুম নিশাঙ্কা

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

শ্রীলঙ্কার প্রথম ও বিশ্বের দশম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির মাইলফলক ছুঁলেন নিশাঙ্কা।

এই কীর্তি গড়ার আগে তিনি ছাড়িয়ে গেছেন তারই স্বদেশী সাবেক ক্রিকেটার সনাৎ জয়াসুরিয়াকেও। এত দিন শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি ছিল সনাৎ জয়াসুরিয়ার। তাঁর ১৮৯ রানের ইনিংসটি নিশাঙ্কা ছাড়িয়ে যাওয়ার সময়ও জয়াসুরিয়া মাঠেই উপস্থিত ছিলেন। হাততালি দিয়ে অভিনন্দন জানিয়েছেন উত্তরসূরিকে।

আজকের আগে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হয়েছিল  ১১টি, করেছিলেন ৯ জন ব্যাটসম্যান। ওয়ানডেতে প্রথম ডাবল সেঞ্চুরিটি কিংবদন্তি শচীন টেন্ডুলকারের। তিনি ২০১০ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ছিলেন ২০০ রানে। ওয়ানডেতে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটিও একজন ভারতীয়র দখলে। ২০১৪ সালের নভেম্বরে কলকাতার ইডেন গার্ডেনে শ্রীলঙ্কার বিপক্ষে রোহিত শর্মা করেছিলেন ২৬৪ রান।

পাল্লেকেলেতে আজ টস হেরে ব্যাট করতে নামে স্বাগতিক শ্রীলংকা। তাদের শুরুটাও হয়েছিলো দুর্দান্ত। নিশাঙ্কা ও ফার্নান্দোর উদ্বোধনী জুটিতে আসে ১৬০ বলে ১৮২ রান। ফরিদ আহমেদের বলে ৮৮ বলে ৮৮ রান করে ফার্নান্দো আউট হলেও অন্য প্রান্ত আগলে রেখে তান্ডবলীলা চালাতে থাকেন নিশাঙ্কা। ৩৬ বলে ৪৪ রান করেছেন সাদিরা সামারাবিক্রমা।

- Advertisement -

শ্রীলংকার ইনিংস শেষ হতে যখন আর ১৩ বল বাকি, তখন নিশাঙ্কাও ডাবল সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে। ম্যাচে একটা রোমাঞ্চকর আবহ তৈরি হলো। কারণ একটাই, এই প্রয়োজনটা যে দলীয় নয়, একজন ব্যাটসম্যানের ব্যক্তিগত।
নিশাঙ্কা কি পারবেন ডাবল সেঞ্চুরি করতে? না আনলাকি থার্টিনের কবলে পড়ে আউট হবেন?

তবে শেষমেশ সব শঙ্কা উড়িয়ে ২০টি চার ও ৮টি ছয়ে ১৩৯ বলে ২১০ রান করে অপরাজিত ছিলেন ফার্নান্দো। হলেন শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে ডাবল সেঞ্চুরিয়ান।

তার এই ডাবল সেঞ্চুরিতে ভর করে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে ৩৮১ রান করেছে শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা : ৩৮১/৩ (নিশাঙ্কা- ২১০*, সামারাবিক্রমা ৪৫)

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *