fbpx
Ad imageAd image

একুশে বইমেলা চলবে ২রা মার্চ পর্যন্ত

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

একুশে বইমেলা-র বর্তমান রীতি অনুযায়ী ফেব্রুয়ারি মাসজুড়ে বইমেলা অনুষ্ঠিত হয়। সে হিসেবে ১লা ফেব্রুয়ারি হতে শুরু হওয়া বইমেলার শেষ দিন আজ। কিন্তু এবার অমর একুশে বইমেলার মেয়াদ দুই দিন বাড়ানো হয়েছে। প্রকাশকদের আবেদনের প্রেক্ষিতেই কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

গতকাল মঙ্গলবার বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী মেলা দু’দিন বাড়ানোর অনুমোদন দিয়েছেন। তাই এবারের বইমেলা ২ রা মার্চ পর্যন্ত চলবে। শেষ দুদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

আজ বৃহস্পতিবার শেষ হবার কথা ছিল অমর একুশে বইমেলা ২০২৪। আগামীকাল শুক্রবার ও পরশুদিন শনিবার। যেহেতু পরের দুইদিন ছুটির দিন আবার প্রকাশকরাও মেলার সময় বৃদ্ধি করার জন্য আবেদন করেছে, তাই মেলা কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে বইমেলার সময় দুইদিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

অবশ্য গত কয়েক বছর ধরেই মেলার সময় বাড়ানোর দাবি করে আসছিল প্রকাশকরা। তবে এবার স্টল বরাদ্দে বিলম্ব ও মেলার প্রথমদিকে বৃষ্টির  কারণে প্রকাশকরা কিছুটা আর্থিক ক্ষতির সম্মুখীন হন। এজন্যই এবার তারা জোরালো ভাবে সময় বৃদ্ধির আবেদন জানান।

- Advertisement -

উল্লেখ্য যে, মেলার সময় দুইদিন বৃদ্ধি করার জন্য গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি কর্তৃক আয়োজকদের নিকট একটি চিঠি দিয়েছিলো। পরে সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছেও তারা মেলার সময় বাড়ানোর জন্য আবেদন করে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *