fbpx
Ad imageAd image

এই শীতে চোখের নিচে কালো দাগ সাড়াতে আই-মাস্কের বদলে ঘরোয়া টিপসের সাহায্য নিন

এই শীতে চোখের নিচে কালো দাগ সাড়াতে আই-মাস্কের বদলে ঘরোয়া টিপসের সাহায্য নিন

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

অনিদ্রা, মানসিক চাপ, দেহে পুষ্টি অভাব ইত্যাদি চোখের কালো দাগ বা ডার্ক সার্কেলের সমস্যা বাড়িয়ে তোলে।

ডার্ক সার্কেল খুব সাধারণ সমস্যা। 

কিন্তু দিন-দিন চোখের নিচের কালি চওড়া হলে মুখের সৌন্দর্য নষ্ট হয়। ডার্ক সার্কেল দূর করতে চাইলে ঘরোয়া টিপস অব্যর্থ উপায়। আর সেটা শুরু হয় ডায়েট দিয়ে। ডায়েট আপনাকে ডার্ক সার্কেল থেকে মুক্তি দিতে পারে। তাজা ফল, সালাদ, দই, দুধ, পনির, ডাল, শাকসবজি, ডিম ও মাছ রাখুন আপনার  প্রতিদিনের খাবার তালিকায়। ডায়েটের পাশাপাশি রূপচর্চার দিকেও নজর দিতে হবে। প্রতিদিনের স্কিন কেয়ার রুটিনে ছোট্ট পরিবর্তন আনতে হবে।

আমন্ড তেল ব্যবহার করুন: চোখের চারপাশে কয়েক ফোঁটা আমন্ডের তেল মালিশ করুন। ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ভিজে তোয়ালে দিয়ে চোখ মুছে নিন। এই কাজটি রাতে ঘুমোতে যাওয়ার আগেও আপনি সেরে ফেলতে পারেন। এতে চোখের চারপাশের চামড়ায় রক্ত সঞ্চালন উন্নত হবে এবং ডার্ক সার্কেলের সমস্যা কমবে।

- Advertisement -

শসার সাহায্য নিন: গোল করে শসার পাতলা স্লাইস করে নিন। এটি চোখের উপর ১৫ মিনিট দিয়ে রাখুন। এছাড়া শসার রস বের করে নিন। এতে তুলোর বল ডুবিয়ে চোখের উপর লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে নিন। শসা ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি চোখের ক্লান্তি দূর করে। ত্বকের সতেজতা এনে দেয় শসার রস। এই উপায়ে আপনি ডার্ক সার্কেলের সমস্যা দূর করতে পারেন।

দুধ ও কেশরের মিশ্র: দুধ ত্বককে পুষ্টি জোগাতে এবং ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে। কেশরও ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। কাঁচা দুধের মধ্যে দু’টো কেশর ভিজিয়ে দিন। তারপর ওই দুধে তুলোর বল ডুবিয়ে চোখের চারপাশে লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে মুখ ধুয়ে নিন।

গোলাপ জলের উপর ভরসা রাখুন: গোলাপ জল ক্লান্তি দূর করতে সাহায্য করে ও চোখের নিচের কালো দাগ মুছতে সাহায্য করে। তুলোর বল গোলাপ জলে ভিজিয়ে চোখের উপর ১৫ মিনিট রেখে দিন। প্রতিদিন এই টিপস মেনে চললে আপনার ডার্ক সার্কেল দূর হয়ে যাবে।

অ্যালোভেরা থাকুক রূপচর্চায়: অ্যালোভেরা ত্বকের জেল্লা ফেরাতে দারুণ উপযোগী। সংবেদনশীল ত্বক হলেও চোখের চারপাশে আপনি অ্যালোভেরা জেল লাগাতে পারেন। এটি চোখের চারপাশের ত্বককে হাইড্রেটেড রাখে এবং ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে। পাশাপাশি এটি ত্বককে নরম ও ময়েশ্চারাইজ করে তোলে। অ্যালোভেরা জেল নিয়ে ত্বকের চারপাশে মালিশ করুন। এতেই কাজ হবে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *