fbpx
Ad imageAd image

৫০০ ফুট ওপরে দড়ির ওপর হাঁটলেন তিনি

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

যুক্তরাষ্ট্রে ডানপিটে এক তরুণ সাহস দেখিয়ে নিজের জীবন ঝুঁকিতে ফেলে গ্রেপ্তার হয়েছেন। নির্মাণাধীন দুটি সুউচ্চ ভবনের মধ্যবর্তী স্থানের দূরত্ব ৮০ ফুট। সেখানে নাইলনের দড়ি বেঁধে সেটির ওপর দিয়ে হেঁটে গেছেন তিনি। ১২ মে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরে এ ঘটনা ঘটে। ওই তরুণের নাম বেন স্নাইডার।

২৮ বছর বয়সী এই তরুণ তাঁর ইউটিউব পেজ ‘রেকলেস বেন’-এ তাঁর সেই হাঁটার ভিডিও ক্লিপ পোস্ট করেন। লস এঞ্জেলস শহরের বাণিজ্যিক এলাকা ওশানওয়াইড প্লাজা ডেভেলপমেন্টের সুউচ্চ দুটি ভবন, যা গ্রাফিতি টাওয়ার নামে পরিচিত, সেই দুই ভবনের মধ্যে রশি বেঁধে সেটির ওপর হেঁটে তিনি রেকর্ড গড়েন।

- Advertisement -

‘এটি খুবই ভয়ের ছিল। যখনই নিচে তাকাচ্ছিলাম…আপনি যখনই ভয় পেতে শুরু করবেন, তখনই কাঁপতে শুরু করবেন। আর আপনি যখন কাঁপবেন, তখন দড়িটিও কাঁপবে এবং তখন আপনি পড়ে যেতে পারেন। আমি পড়ে যেতে চাইনি। আপনাকে যেটা করতে হবে তা হলো, মনকে শান্ত রাখতে হবে।’

স্নাইডার যেখানে দড়ি বাঁধেন, সেটি ছিল ৪০ তলার ওপর। আর সেখানকার উচ্চতা ছিল মাটি থেকে ৫০০ ফুটের বেশি।

স্লাইডার বলেন, তিনি ও তাঁর বন্ধুরা কৌশল করে এই ভবনে ঢুকেছেন, যাতে কেউ দেখতে না পান।

- Advertisement -

স্নাইডার বলেন, ‘আমরা এমন ভান করেছিলাম যে আমরা ধর্মীয় গোষ্ঠী এবং আমরা ২০ জন লোককে পেয়ে গিয়েছিলাম, যাঁদের হাতে ছিল “যিশু সেভস” চিহ্ন থাকা ব্যানার। আর এসব দেখে পুলিশ এমন কিছু হতে পারে, সেটি তাঁদের চিন্তায়ও আসেনি। এসব এমনভাবে ধরে রাখা হয়েছিল যে পুলিশ আমাদের ঠিকমতো দেখতে পারছিল না। আমরা সবাই এই বেষ্টনীর আড়ালে থেকে কাজ করছিলাম।

- Advertisement -

স্নাইডার দড়ির ওপর দিয়ে হাঁটার সময় নিরাপত্তা বেল্ট পরে নিয়েছিলেন। দুই মিনিটে তিনি নাইলনের দড়ি অতিক্রম করেন। পুলিশ ঘটনাটি তদন্ত করছে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *