fbpx
Ad imageAd image

হস্তশিল্প পণ্যকে বর্ষপণ্য ঘোষণা

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

হস্তশিল্পজাত পণ্যকে ২০২৪ সালের বর্ষপণ্য হিসেবে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের নারীদের কর্মসংস্থান ও ক্ষমতায়নের পরিকল্পনার অংশ হিসেবে এই ঘোষণা দেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আমরা প্রতিবার একটা পণ্যকে বর্ষপণ্য হিসেবে সুনির্দিষ্ট করে দেই। এবারও একটা পণ্যকে করব। সেটা হয়তো আপনাদের একটু অবাক লাগতে পারে। এবার আমি হস্তশিল্পজাত পণ্যকে ২০২৪ সালের বর্ষপণ্য হিসেবে ঘোষণা করছি।’

হস্তশিল্প পণ্যকে বর্ষপণ্য ঘোষণা

হস্তশিল্প পণ্যকে বর্ষপণ্য হিসেবে ঘোষণার কারণ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এটা আমাদের নারীদের কর্মসংস্থান বাড়াবে, অর্থনৈতিকভাবে নারীরা স্বাবলম্বী হবে, পাশাপাশি নারীর ক্ষমতায়ন ঘটবে।’ তাই নারীদের প্রশিক্ষণসহ সংশ্লিষ্ট সকল বিষয়ে পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করারও আহ্বান জানান তিনি।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন সেতু থেকে উত্তরে কিছু দূর গেলেই বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) মেলাটি অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। ছুটির দিন মেলা চলবে রাত ১০টা পর্যন্ত।

- Advertisement -

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল হক টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ ও ইপিবির ভাইস চেয়ারম্যান এএইসএম আহসান। এ সময় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক উপস্থিত ছিলেন।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *