fbpx
Ad imageAd image

সুবর্ণচরে নির্বাচনের রাতে দলবদ্ধ ধর্ষণ : রায় আগামীকাল

ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ, নোয়াখালী, সুবর্ণচর

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

নোয়াখালীর সুবর্ণচরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রাতে এক নারীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে করা মামলার রায় আগামীকাল সোমবার ঘোষণা করা হবে। আদালতে বাদীপক্ষের আইনজীবী ও জেলা বারের সাবেক সভাপতি মোল্লা হাবিবুর রসুল মামুন আজ রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।

সুবর্ণচরে নির্বাচনের রাতে দলবদ্ধ ধর্ষণ রায় আগামীকাল

পাঁচ বছর আগে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের রাতে স্বামী-সন্তানদের বেঁধে রেখে ওই গৃহবধূকে (৪০) মারধর করে দলবদ্ধভাবে ধর্ষণ করা হয়। ঘটনাটি জাতীয় সংসদ নির্বাচনের রাতে ঘটায় তখন দেশে-বিদেশে ব্যাপকভাবে আলোচনায় আসে। নির্যাতনের শিকার নারী চার সন্তানের জননী অভিযোগ করেন, ভোটকেন্দ্রে থাকা ব্যক্তিদের পছন্দের প্রতীকে ভোট না দেওয়ার জেরে এ ঘটনা ঘটেছিলো।

জানা যায়, ঘটনার পরদিন ভুক্তভোগী গৃহবধূর স্বামী বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে চর জব্বর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পরে মামলার তদন্ত শেষে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত প্রচার সম্পাদক রুহুল আমিন মেম্বারসহ ১৬ জনের বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন।

অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলো মো. সোহেল, মো. হানিফ, মো. স্বপন, প্রকাশ চৌধুরী, ইব্রাহিম খলিল প্রকাশ বেচু, মো. বাদশা আলম বাসু, আবুল হোসেন, মোশারফ হোসেন, সালাহ উদ্দিন, রুহুল আমিন, মো. জসিম উদ্দিন, মো. হাসান আলী দুলু, মো. মুরাদ, মো. জামাল প্রকাশ হেঞ্জু মিয়া ও মিন্টু ওরফে হেলাল।

- Advertisement -

গত বছরের ২৯ নভেম্বর অধিকতর যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার জন্য ১৬ জানুয়ারি দিন ধার্য করা হয়েছিলো। কিন্তু ১৬ জানুয়ারি, মঙ্গলবার সকালে এই মামলার রায় লেখার কাজ শেষ না হওয়ায় বেলা সাড়ে ১১ টার দিকে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) ফাতেমা ফেরদৌস রায়ের তারিখ পিছিয়ে ৫ ফেব্রুয়ারি নির্ধারণ করেন।

আগামীকালের রায় সম্পর্কে আদালতের স্টেনোগ্রাফার মো. সামছুদ্দিন বলেন, আলোচিত মামলাটির রায় ঘোষণার পূর্ববর্তী সকল কাজ  ইতিমধ্যে শেষ হয়েছে। তাই নির্ধারিত তারিখে অর্থাৎ আগামীকালই রায় ঘোষণা করা হবে।

ভুক্তভোগীর স্বামী জানিয়েছেন, তিনি রায় ঘোষণার সময় স্ত্রীসহ আদালতে উপস্থিত থাকবেন । আর ভুক্তভোগী নারী বলেন, আমি সেই নির্যাতনের ঘটনা কিছুতেই মন থেকে মুছতে পারছি না। সারাক্ষণ নির্যাতনের দৃশ্য আমার চোখে ভাসে। আদালতের কাছে আমি শুধু  ন্যায্য বিচার চাই। এ ছাড়া আমার আর চাওয়ার কিছু নাই।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *