fbpx
Ad imageAd image

সারাদেশে ২৪৭১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন

বিএনপি তাদের পূর্ব ঘোষণা অনুযায়ী নির্বাচনে আসছে না। দলবদ্ধ নির্বাচনে না এলেও দলটির বেশ কয়েকজন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। সবচেয়ে বড় চমক দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম শাহজাহান ওমর। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন তাকে ঝালকাঠি–১ আসন থেকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন বিএনপির এ সাবেক নেতা।  

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
সারাদেশে মনোনয়নপত্র দাখিল করেছেন ২৪৭১ জন

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর। আর ভোট হবে ৭ জানুয়ারি। 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩০০টি সংসদীয় আসনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত ২ হাজার ৭৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মোট দাখিলকৃত মনোনয়নপত্র সমূহে ৩০টি নিবন্ধিত রাজনৈতিক দল অংশগ্রহণ করেছে।

আওয়ামী লীগ নৌকা প্রতীকে নির্বাচনে ২৯৮টি আসনে প্রার্থী দিয়েছে এই ক্ষমতাসীন দল। দলীয় প্রার্থীদের পাশাপাশি দলটির উল্লেখযোগ্য সংখ্যক নেতা–কর্মী এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে আসছেন।

সবচেয়ে বড় চমক দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম শাহজাহান ওমর। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন তাকে ঝালকাঠি–১ আসন থেকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন বিএনপির এ সাবেক নেতা।  

- Advertisement -

অন্যদিকে আরেক বড় দল বিএনপি তাদের পূর্ব ঘোষণা অনুযায়ী নির্বাচনে আসছে না। দলবদ্ধ নির্বাচনে না এলেও দলটির বেশ কয়েকজন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

আওয়ামী লীগ ছাড়াও নির্বাচনে আসছে বর্তমান সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। নির্বাচনে ২৮৮টি আসনে প্রার্থী ঘোষণা করেছে দলটি। এবারই নির্বাচনে প্রথম আসা তৃণমুল বিএনপির প্রার্থীরা ২৩০ আসনে নির্বাচন করছেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য তিন মন্ত্রীসহ ১৫ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ইসি।এছাড়াও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের দলগুলোর মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৯০ প্রার্থী নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *