fbpx
Ad imageAd image

‘সাইবার ট্রাক’ চড়া মূল্যে বাজারে আনলো টেসলা

তবে অনেকের মতে, গাড়িটির দাম ও ফিচার প্রত্যাশা অনুযায়ী হয়নি। বাজার বিশ্লেষকরা বলছেন, নতুন বডি-ম্যাটেরিয়ালসহ উৎপাদন খরচের কারণে সাইবার ট্রাকের দাম বাড়িয়ে দেয়া হয়েছে। সাধারণত চড়া মূল্যের গাড়িটি  অত্যাধিক ধনী ক্রেতাদের আকর্ষণ করবে।

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
টেসলার সাইবার ট্রাক বাজারে এল চড়া মূল্যে

২০১৯ সালের নভেম্বরে প্রথমবারের মতো সাইবার ট্রাকটিকে উন্মোচন করে টেসলা। সে সময় লস এঞ্জেলেসে আয়োজিত অনুষ্ঠানে সাইবার ট্রাকের সম্ভাব্য মূল্য-সহ নানা দিক দর্শনার্থীদের সামনে তুলে ধরেন টেসলা প্রতিষ্ঠাতা ইলন মাস্ক।

গত শুক্রবার (১ ডিসেম্বর) টেসলার বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক শুক্রবার এই গাড়ি উন্মোচন করেন। রয়টার্স বলেছে, যুক্তরাষ্ট্রের রাস্তায় নেমেছে টেসলার বহুল আলোচিত ইলেকট্রিক গাড়ি ‘সাইবার ট্রাক’। টেসলার অদ্ভুত ডিজাইনের কারণে বহুল আলোচিত ‘সাইবার ট্রাক’ নামের টেসলার এই পিকআপ ট্রাকটি দেখতে অনেকটা সাইন্স ফিকশন চলচ্চিত্রে থাকা গাড়ির মতো। পাশপাশি সবার সামনে এসেছে অত্যাধুনিক এই গাড়ির চড়া মূল্য।

তবে গত শুক্রবার (১ ডিসেম্বর) গাড়ি উন্মোচনের দিন জানা যায়, সাম্ভাব্য দামের তুলনায় গাড়িটির মূল্য বেড়েছে অন্তত ৫০ শতাংশ। পিকআপ ট্রাকটির মূল্য শুরু হবে ৬০ হাজার ৯৯০ মার্কিন ডলার থেকে।

সাইবার ট্রাক চড়া মূল্যে বাজারে আনলো টেসলা
সাইবার ট্রাক

এই দিন টেসলা প্রতিষ্ঠাতা ইলন মাস্ক নিজেই সাইবার ট্রাকের একটি মডেল চালিয়েছেন এবং আগে থেকে অর্ডার করা ১০টি ‘সাইবার ট্রাক’ তাদের মালিকের কাছে হস্তান্তর করেন।

- Advertisement -

ইলন মাস্ক জানান, তিনটি মডেলে পাওয়া যাবে চড়া মূল্যের এই ‘সাইবার ট্রাক’টি। যা পাওয়ার জন্য গ্রাহকদের গুনতে হবে ৬০ হাজার ৯৯০ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৮ লাখ টাকা) থেকে ৯৯ হাজার ৯৯০ (১ কোটি ১০ লাখ টাকার চেয়ে বেশি) মার্কিন ডলার।

তবে অনেকের মতে, চড়া মূল্যের গাড়িটির ফিচার প্রত্যাশা অনুযায়ী হয়নি। বাজার বিশ্লেষকরা বলছেন, নতুন বডি-ম্যাটেরিয়ালসহ উৎপাদন খরচের কারণে সাইবার ট্রাকের মূল্য বাড়িয়ে দেয়া হয়েছে। সাধারণত গাড়িটি  অত্যাধিক ধনী ক্রেতাদের আকর্ষণ করবে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *