fbpx
Ad imageAd image

কিশোরগঞ্জ শোলাকিয়ায় জমকালো উদ্বোধনে আয়োজিত ব্রাদার্স  ক্রিকেট টুর্নামেন্ট

কিশোরগঞ্জ শোলাকিয়ায় ২০১২ইং সাল থেকে এই ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্টের সিজন শুরু হলেও অনাকাঙ্ক্ষিত কারণে ২০১৮ইং সালে এই টুর্নামেন্ট বন্ধ হয়ে যায়। নতুন এই ২০২৪ইং সাল কে সামনে রেখে পুরাতন সবকিছু ভুলে, শোলাকিয়া তে আবারো নতুন বছর এবং পুনরায় নতুন সিজনের মাধ্যমে ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্ট জমকালো ভাবে আয়োজন করা হয়।

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
শোলাকিয়া তে জমকালো ভাবে আয়োজিত হয়েছে ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্ট

কিশোরগঞ্জ পৌরসভার (৪নং ওয়ার্ড) শোলাকিয়া এলাকায় জমকালো আয়োজন করে ব্রাদার্স ক্রিকেট প্রতিযোগিতা ২০২৩-২৪ইং সালে টিম কেসিএল কে হারিয়ে টিম এফসিএল চ্যাম্পিয়ন হয়। গত রবিবার (৩১ ডিসেম্বর) আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে শোলাকিয়ার ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ৯ টা থেকে খেলা শুরু হয় জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে। শোলাকিয়া ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করে টিম স্কোয়াড, ভিপিএল, এফপিএল, এপিএল,এফপিএল ব্রাদার্স, এফসিএল, কেসিএল নামের শোলাকিয়া এলাকার ঘরোয়া ৭টি ক্রিকেট দল।

প্রত্যেক টিম প্রথম রাউন্ডে একটি করে ম্যাচ খেলার সুযোগ পায়। ১ দিনের ক্রিকেট টুর্নামেন্টে ফাইনাল সহ সর্বমোট ৭টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রত্যেক টিমের জয়-পরাজয় এবং রান স্কোরিং নিয়ে পরবর্তীতে নক-আউট ম্যাচ অনুষ্ঠিত হয় টিম স্কোয়াড বনাম টিম কেসিএল এবং টিম এফসিএল বনাম টিম ভিপিএল এর হাড্ডাহাড্ডি লড়াইয়ে।

- Advertisement -

টিম ‘এফসিএল’ চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে ফাইনাল খেলা শেষ হয় ৫ টা ২০ মিনিটে।

২০১২ইং সাল থেকে এই ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্টের সিজন শুরু হলেও অনাকাঙ্ক্ষিত কারণে ২০১৮ইং সালে এই টুর্নামেন্ট বন্ধ হয়ে যায়। নতুন এই ২০২৪ইং সাল কে সামনে রেখে পুরাতন সবকিছু ভুলে, শোলাকিয়া তে আবারো নতুন বছর এবং পুনরায় নতুন সিজনের মাধ্যমে ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্ট জমকালো ভাবে আয়োজন করা হয়।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল এবং আম্পায়ার, ম্যান অব দ্যা ম্যাচ প্রদান করা হয়৷ 

স্কোয়াড টিম ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ ২০২৪ইং

আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন।

তিনি কিশোরগঞ্জ পোস্ট কে বলেন, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ অনেক পুরনো ঐতিহ্যবাহী খেলার মাঠ

- Advertisement -

কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া এলাকাসহ আশ-পাশের এলাকার ছেলে মেয়েরা এখানে এসে খেলাধুলা করে। আমাদের কিশোরগঞ্জ শহরে ভালো ক্রিকেট খেলোয়াড় তৈরি করতে হবে। আমরা যেন ন্যাশনাল লেবেলে আমাদের খেলোয়াড়দের দেখতে পারি। আমাদের মাঠ মনে হয় একটু রিপ্যায়ার করা দরকার। আমরা সেটা করে দেব৷ ক্রীড়া ক্ষেত্রে যতো সাহায্য সহযোগিতা লাগে আমরা সব করে দেব। আমরা যে তিনটা মাইল ফলকের কথা বলেছি তা অতি শীগ্রই বাস্তবায়ন করবো। খেলাধুলায় কিশোরগঞ্জ জেলা এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে সেই প্রত্যাশা করি।

আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় খেলার মাঠ প্রাঙ্গণকিশোরগঞ্জ সদর

ব্রাদার্স ক্রিকেট টুর্নামেন্ট এই প্রতিযোগিতামূলক খেলার পরিচালনা কমিটির পক্ষ থেকে কিশোরগঞ্জ পোস্ট কে জানানো হয়, কিশোরগঞ্জ পৌরসভার ভেতরে  অবস্থিত আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় শিক্ষার পাশাপাশি শোলাকিয়া এলাকা এবং আশ-পাশের এলাকার ছেলেমেয়েদের কে এই ঐতিহ্যবাহী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠকে বিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীর পাশাপাশি সবার জন্য উন্মুক্ত করে দেয়ায়  ছেলেমেয়েরা কো-কারিকুলার অ্যাকটিভিটিতে এগিয়ে যাচ্ছে। 

খেলাধুলার যেকোনো বিষয়ে আমরা স্যারের কাছে গেলে স্যার তাৎক্ষণিক সমাধান করে দেন। আমরা ধন্যবাদ জ্ঞাপন করছি শোলাকিয়া এলাকার সকল কিশোর এবং যুবকদের, যারা খেলায় অংশগ্রহণ করে শোলাকিয়া এলাকার ক্রীড়া ক্ষেত্রকে প্রাণবন্ত করেছে।

- Advertisement -
আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় খেলার মাঠ প্রাঙ্গণ কিশোরগঞ্জ সদর

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *