fbpx
Ad imageAd image

শনিবার থেকে উত্তরা-মতিঝিল রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
ছবি অধি

আগামী শনিবার (২০ জানুয়ারি) থেকে উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল পুরো সময়ে চলবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর পরীবাগে প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেলের কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এ তথ্য জানান।

তিনি বলেন, আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সময় সমন্বয় করা হবে। দুই স্টেশনে ১৫ দিন টিম কাজ করে যাত্রীদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সব কিছুই ঠিক থাকবে। মেট্রোরেল বর্তমানে সকাল ৭ টা থেকে রাত ৮টা পর্যন্ত উত্তরা থেকে আগারগাঁও চলাচল করে। আর সকাল ৭টা থেকে সকাল সাড়ে এগারোটা পর্যন্ত মতিঝিল পর্যন্ত।  

বর্তমানে দিনে ১ লাখ ৩০ হাজার থেকে ১ লাখ ৫৬ হাজার পর্যন্ত যাত্রী মেট্রোরেলের ট্রেনে ভ্রমণ করেন। এর আগে ১৩ ডিসেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি চালু হয়। এরপর খুলে দেওয়া হয় কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন।

- Advertisement -

বর্তমানে উত্তরা-আগারগাঁও অংশে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রো ট্রেন। আর উত্তরা-মতিঝিল পথে চলছে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর থেকে সর্বসাধারণ মেট্রো ট্রেনে চড়ে। এরপর ধাপে ধাপে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবগুলো স্টেশন খুলে দেওয়া হয়।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *