fbpx
Ad imageAd image

যুব বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নেতৃত্বে রাখা হয়েছে কিছুদিন আগে যুব এশিয়া কাপ জয়ী অধিনায়ক মাহফিজুর রহমানকে। যুব এশিয়া কাপ জয়ী দলটাকেই রাখা হয়েছে বিশ্বকাপের জন্য।

সোমবার (১ জানুয়ারী) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে যুব বিশ্বকাপের দল ঘোষণা করেছেন নির্বাচক হান্নান সরকার।

১৫ সদস্যের চূড়ান্ত দলে সহ-অধিনায়কের দায়িত্বে রাখা হয়েছে আহরার আমিনকে। চলতি মাসে দক্ষিণ আফ্রিকায় বসবে যুব বিশ্বকাপের এবারের আসর। যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলংকায়। কিন্তু সেটা শেষ পর্যন্ত সরে গেছে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়া কন্ডিশনের কথা বিবেচনা স্কোয়াড সাজানো হয়েছে বললেন নির্বাচক হান্নান সরকার।

তিনি বলেন, ‘বিশ্বকাপ শ্রীলঙ্কায় ছিলো। সেই ধরণের সমন্বয় নিয়ে এগুচ্ছিলাম। তার থেকে এই মুহুর্তে বড় বদল করিনি। আমাদের দলের মূল শক্তির জায়গা অলরাউন্ডার। আমাদের অধিনায়ক, সঙ্গে জীবন রয়েছে, আরিফুল ভালো বল করে। আমাদের একজন পেস বোলিং অলরাউন্ডার আছে রিজওয়ান। আমাদের দলের শক্তি হচ্ছে অলরাউন্ডারের অনেক বেশি।’

- Advertisement -

২০২০ সালে যুব বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ যুব দল। এবারও সেই লক্ষ্যেই বিশ্বকাপে যাবে বাংলাদেশ বললেন হান্নান সরকার, ‘চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়ে অবশ্যই যাব। তবে বলে কয়ে তো হয় না।

আমরা প্রথমে সেমিফাইনালে যেতে চাইব। সেখান থেকে একটা ম্যাচ জিতলে ফাইনাল, দুইটা ম্যাচ জিতলে চ্যাম্পিয়ন।’

যুব বিশ্বকাপে বাংলাদেশ খেলবে গ্রুপ ‘এ’তে। এই গ্রুপে শক্তিশালী ভারতের সঙ্গে আরও আছে আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ২০ জানুয়ারী ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

২২ জানুয়ারি জুনিয়র টাইগারদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ২৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

- Advertisement -

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মাহফিজুর রহমান রাব্বি (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক), আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন আশিক, আরিফুল ইসলাম, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রাফিউজ্জামান রাফি, রাহাতউদ্দৌল্লা বর্ষন, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী, মারুফ মৃধা

স্ট্যান্ডবাই : নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভীর আহমেদ, একান্ত শেখ।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *