fbpx
Ad imageAd image

মন্ত্রণালয়ে ইউএনও বদলির প্রস্তুতি : সুশীল পদক্ষেপে আকর্ষণীয় প্রস্তুতি

প্রথম পর্যায়ে এক বছরের বেশি চাকরি সম্পন্ন উপজেলা নির্বাহী অফিসারদের যাদের অবশ্যই বদলি করা হবে, তাদের উপজেলায় বর্তমান কর্মস্থলে বদলির প্রস্তাব মঙ্গলবার নির্বাচন কমিশনে প্রেরণ করতে হবে।

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
মন্ত্রণালয়ে ইউএনও বদলির প্রস্তুতি সুশীল পদক্ষেপে আকর্ষণীয় প্রস্তুতি

নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক, সারা দেশে ইউনিয়ন নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বদলির প্রস্তুতি নেয়া হচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়ে। এই সংবাদটি গত রবিবার (৩ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যমকে জানানো হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা দ্বারা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ইউএনও বদলি হবে সংখ্যা ঠিক করতে পারিনি। নির্বাচন কমিশনকে সংখ্যা জানাতে বলেছেন, তবে এ সম্পর্কে আপাতত কোন নির্ধারিত তথ্য নেই। ২০০ জনের মতো ইউএনও বদলি হতে পারে। যারা এক জায়গায় ছয় মাসের বেশি ইউএনওর দায়িত্ব পালন করছেন, নির্দিষ্ট বদলির সংখ্যা কত হবে তা খোলামেলাভাবে জানা যায় নি।

যখন প্রশ্ন করা হয় অল্প সময়ের মধ্যে এত বদলি কি সম্ভব হবে?

তখন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা উত্তর দিয়েছেন “সবকিছু সম্ভব”। “অসম্ভব কিছু নেই। ৫ ডিসেম্বরের মধ্যে বদলির বিষয়ে প্রস্তাবনা তৈরি করা হবে।”

- Advertisement -

তখন তিনি আরও জানান যে, জেলা প্রশাসকদের বিষয়ে তার কাছে এখন পর্যন্ত কোনো নির্দেশনা আসে নি, কিন্তু তার মতে নির্দেশনা আসার সম্ভাবনা রয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয় তাদের চিঠিতে নির্বাচন প্রস্তুতি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার জন্য উপজেলা নির্বাহী অফিসারদের পর্যায়ক্রমে বদলি করার সিদ্ধান্ত নিয়েছে, যা ৩০ নভেম্বরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

প্রথম পর্যায়ে এক বছরের বেশি চাকরি সম্পন্ন উপজেলা নির্বাহী অফিসারদের যাদের অবশ্যই বদলি করা হবে, তাদের উপজেলায় বর্তমান কর্মস্থলে বদলির প্রস্তাব মঙ্গলবার নির্বাচন কমিশনে প্রেরণ করা হবে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি অগ্রগতি করছে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই এখন চলছে, যা চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *