fbpx
Ad imageAd image

বিশ্ব চ্যাম্পিয়নদের হারালো জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক

২০১৬ সালে, হারারেতে শ্বাসরুদ্ধকর এক টি-টোয়েন্টিতে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতকে হারিয়েছিল জিম্বাবুয়ে। এরপর কেটে গেছে দীর্ঘ আট বছর। এসময় দুই দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ছয় বার দেখা হলেও, জিম্বাবুয়ে একটি ম্যাচও জিততে পারেনি। কিন্তু সেই জিম্বাবুয়েই আজ টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে। হারারেতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১৩ রানে হারিয়েছে সিকান্দার রাজার দল।

ভারতের বিশ্বকাপজয়ী দলের কেউই ছিলেন না এই ম্যাচে। একপ্রকার দ্বিতীয় সারির দলই পাঠিয়েছে বিসিসিআই। তবে শেষ পর্যন্ত তো এটা ভারতের জাতীয় দলই।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক। আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করে জিম্বাবুয়ে। ২৫ বলে ৪টি চারের সাহায্যে ইনিংস সর্বোচ্চ ২৯ রান করে অপরাজিত ছিলেন সাতে নামা ক্লাইভ মাদান্দে। এছাড়া ওপেনার ওয়েসলি মাধেভেরে করেন ২২ বলে ২১, ব্রায়ান বেনেট ১৫ বলে ২২ ও ডিওন মায়ার্স ২২ বলে ২৩ রান। ভারতীয় লেগ স্পিনার রবি বিষ্ণয় ১৩ রান দিয়ে ৪ উইকেট ও ওয়াশিংটন সুন্দর ১১ রান দিয়ে ২ উইকেট নেন।

১১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৬ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে ভারত। তবুও ওয়াশিংটন সুন্দরের ব্যাটে রুদ্ধশ্বাস জয়ের স্বপ্ন দেখছিল ভারত। ১৭তম ওভারের শেষ বলে নবম ব্যাটসম্যান হিসেবে মুকেশ কুমারের বিদায়ের পর খলিল আহমেদ নিয়ে ১৬ রানের জুটিও গড়েন সুন্দর। উইকেট আগলে রাখতে বিরত থাকেন সিঙ্গেল-ডাবলস নেওয়া থেকে। তাতে শেষ ওভারে গিয়ে ভারতের জয়ের জন্য প্রয়োজন হয় ১৬ রানের। চাতারার প্রথম চার বল থেকে আসে মাত্র ২ রান। এরপর পঞ্চম বলে ওয়াশিংটন সুন্দর টেন্ডাই চাতারার বলে ব্লেসিং মুজারাবানির হাতে ক্যাচ তুলতেই ‘বিশ্বজয়ের’ উল্লাসে মেতে উঠেন জিম্বাবুয়ের খেলোয়াড়েরা।

- Advertisement -
উইকেট পতনের পর জিম্বাবুয়ের খেলোয়াড়দের উল্লাস

ভারতের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন গিল। ২৯ বলে ৫ চারে এই রান করার পর প্রতিপক্ষ অধিনায়ক সিকান্দার রাজার বলে বোল্ড হন ভারতাইয় অধিনায়ক। ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও ১৭ রান করেন রাজা। স্বল্প রানের ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্সের জন্য তাই ম্যাচসেরাও নির্বাচিত হন রাজা।

সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামীকাল হারারেতেই।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *