fbpx
Ad imageAd image

বাংলার ‘দামাল’ রিয়াদ চলচ্চিত্র উৎসবে

বাংলার ‘দামাল’ রিয়াদ চলচ্চিত্র উৎসবে

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট
বাংলার দামাল রিয়াদ চলচ্চিত্র উৎসবে

রিয়াদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দুই অভিনয়শিল্পী সিয়াম আহমেদ ও বিদ্যা সিনহা মিম অভিনীত প্রশংসিত সিনেমা ‘দামাল’। সৌদি আরবের রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসের নিয়মিত বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব Ambassadors Choice–International Film Festival-এ ছবিটি দেখানো হবে।

এই চলচ্চিত্রের জন্য সেরা কাহিনীকারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ জিতেছেন ফরিদুর রেজা সাগর। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘দামাল’ পরিচালনা করেছেন রায়হান রাফী।

এতে আরও অভিনয় করেছেন শরিফুল রাজ, শাহনাজ সুমিসহ এক ঝাঁক তরুণ তারকা।

ফরিদুর রেজা সাগরের কাহিনি অবলম্বনে নির্মিত সিনেমাটি উৎসবে ‘দামাল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে আগামী ৮ ডিসেম্বর।

- Advertisement -

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা সিয়াম আহমেদ সাংবাদিকদের বলেন, ‘এটা খুব ভালো খবর। আমি সম্মানীত বোধ করছি।’

এ প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী বিদ্যা সিনহা মিম বলেন, ‘আমি খবরটি জেনে সত্যি আনন্দিত হয়েছি। কারণ আমাদের সিনেমা বিদেশের মাটিতে দেখানো হবে। দেশের প্রবাসী দর্শকের সঙ্গে বিদেশিরাও আমাদের কাজ দেখবেন। এটা গর্বের বিষয়। কারণ, আমরা শিল্পীরা কাজ করি দর্শকের জন্য। যতো বেশি দর্শকের কাছে আমাদের মেধা ও পরিশ্রমের কাজগুলো পৌঁছায়, ততোই আমাদের আনন্দ হয়। এজন্যই শিল্পীরা কিন্তু নিজের দেশের গণ্ডি ছাড়িয়ে সব সময় আন্তর্জাতিক অঙ্গনে কাজ করতে চায়।’

সৌদির রিয়াদে এই উৎসব শুরু হবে ২৪ নভেম্বর ২০২৩ থেকে। চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশের কুটনীতিক, উচ্চপদস্থ ব্যক্তিবর্গ এবং প্রবাসী বাংলাদেশীরা অংশগ্রহণ করবেন।

২০২২ সালে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল মুক্তিযুদ্ধভিত্তিক ‘দামাল’ সিনেমাটি। মুক্তিযুদ্ধের সময়ের স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা সিনেমাটি নির্মাণ করেছেন রায়হান রাফী।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *