fbpx
Ad imageAd image

নতুন ফিচারে টেলিগ্রাম টেক্কা দিবে হোয়াটসঅ্যাপকে

টেলিগ্রাম হোয়াটসঅ্যাপের থেকে অপেক্ষাকৃত নতুন হওয়া সত্ত্বেও খুব দ্রুত নজর কেড়েছে। বিশেষত হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক হওয়ার পর থেকে হু হু করে বেড়েছিল টেলিগ্রামের ইউজার সংখ্যা। পরে জাকারবার্গের সংস্থা নতুন করে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে এগিয়ে যেতেই এবার ইউজারদের এনগেজ করতে নতুন পরিকল্পনা করে। এমনটাই মনে করছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

গত সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপের সাথে টক্কর দেয়ার জন্য টেলিগ্রাম চ্যানেলে আনা হয়েছে কমিউনিটি ফিচার। দুটিতেই আনলিমিডিটেড ফলোয়ারদের কাছে মেসেজ পাঠানোর সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু লড়াইয়ে এগিয়ে যাওয়ার জন্য টেলিগ্রাম আবারো যুক্ত করলো নতুন ফিচার।

যা রয়েছে নতুন ফিচারে

এবার ব্যবহারকারীদের কাছে সুযোগ রয়েছে আগ্রহ অনুযায়ী সম্ভাব্য চ্যানেল খুঁজে নেওয়ার। প্রিমিয়াম ব্যবহারকারীরা এখন তাদের পছন্দের যেকোনো চ্যানেলকে বুস্ট করতে পারবে। চাইলে আপগ্রেডও করতে পারবে। আর সেই সঙ্গে বুস্টের উপরে নির্ভর করে ইমোজিও পাবেন তারা।

মূলত আগে চ্যানেলগুলোর যে বৈশিষ্ট্য ছিল টেলিগ্রাম কর্তৃপক্ষের মতে অনেক দুর্বল ছিল। বিশেষ করে অডিয়েন্সের এনগেজমেন্টকে বোঝার ক্ষেত্রে উন্নতির লক্ষ্যে এই নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে। উপহার কিংবা প্রিমিয়ার সাবস্ক্রিপশনের মতো অফার দিয়েও ব্যবহারকারীদের উৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -

উল্লেখ্য, টেলিগ্রাম হোয়াটসঅ্যাপের থেকে অপেক্ষাকৃত নতুন হওয়া সত্ত্বেও খুব দ্রুত নজর কেড়েছে। বিশেষত হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক হওয়ার পর থেকে হু হু করে বেড়েছিল টেলিগ্রামের ইউজার সংখ্যা। পরে জাকারবার্গের সংস্থা নতুন করে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে এগিয়ে যেতেই এবার ইউজারদের এনগেজ করতে নতুন পরিকল্পনা করে। এমনটাই মনে করছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *