fbpx
Ad imageAd image

তামিমে ধরাশায়ী কুমিল্লা : প্লে অফে বরিশাল

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

বিপিএলে প্লে-অফ নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। দিনের প্রথম ও গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়েছে তামিমে’র বাহিনী। বরিশালের এই জয়ে বিপিএলের এবারের আসর থেকে ছিটকে গেলো খুলনা টাইগার্স।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান তুলে নেয় ফরচুন বরিশাল। অধিনায়ক তামিম ইকবাল ৪৮ বলে ৬৬ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌছানোর পাশাপাশি দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থান।

১৪২ রানের লক্ষ্য তাড়ায় বরিশাল প্রথম উইকেট হারায় ইনিংসের দ্বিতীয় ওভারেই। স্টাম্পিংয়ের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে শেহজাদ ৭ বল খেলে পেয়েছেন কেবল ১ রান। তবে আরেক ওপেনার অধিনায়ক তামিম ইকবাল খেলেন ৬৬ রানের ম্যাচ জয়ী ইনিংস। তার ইনিংসটি তিনটি ছক্কা ও ছয় চারে সাজানো। বরিশালের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন কাইল মায়ার্স। জয় থেকে ২০ রান দূরে থাকতে তামিম বিদায় নিলেও মাহমুদউল্লাহ ও সৌম্য জয় নিয়েই মাঠ ছাড়েন। ১০ বলে ১২ রান নিয়ে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ দিকে ৩ বলে ৬ করে দলের জয়ে অবদান রাখেন সৌম্য। ১২ ম্যাচ শেষে ৩৪.৯০ গড়ে তামিমের নামের পাশে এখন টূর্ণামেন্ট সর্বোচ্চ ৩৮৪ রান।

প্লে অফে জায়গা করে নেওয়ার গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠান বরিশাল অধিনায়ক তামিম। ভালো শুরুর ইঙ্গিত দেন কুমিল্লার দুই ওপেনার লিটন দাস ও সুনিল নারিন। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি। স্কোরবোর্ডে যখন রান ২৪, তখন ১৮ বলে ১৬ রান করে আউট হয়ে যান নারিন। নারিনের বিদায়ের পর ১৬ রান যোগ করতে আরও দুই উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে থাকে কুমিল্লা। এরপর মঈন আলিকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন তাওহিদ হৃদয়। তবে দলীয় ৭৬ রানে ২৬ বলে ২৫ রান করে সাজঘরে ফিরে যান হৃদয়।

- Advertisement -

এরপর দলীয় রান ১০০ হবার আগেই দ্রুতই আরও তিন উইকেট হারিয়ে একেবারে ব্যাকফুটে চলে যায় কুমিল্লা। শেষ দিকে জাকের আলির ১৬ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংসে ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে কুমিল্লা। বরিশালের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন তাইজুল ইসলাম। ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ম্যাকয়।

আজকের ম্যাচের পর ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তামিমদের অবস্থান এখন টেবিলের তিনে। আগামী ২৬শে ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচে তাদের প্রতিপক্ষ চারে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বরিশাল ছাড়াও সুপার ফোরের মঞ্চে খেলবে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *