fbpx
Ad imageAd image

জাপানে অবতরণের সময় যাত্রীবাহী বিমানে আগুন

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট



জাপানে রানওয়েতে সংঘর্ষের পর ৩শ’র বেশি যাত্রী বহনকারী বিমানে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যার দিকে রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করার সময় ঘটে এ ঘটনা। খবর বিবিসির।

জাপান এয়ারলাইন্সের ‘ফ্লাইট ৫১৬’ বিমানটি অবতরণের সময় এতে আগুন ধরে যায়। জাপান এয়ারলাইন্স জানিয়েছে, বিমানটিতে থাকা ৩৭৯ জন যাত্রী ও ক্রুকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

ছবি রয়টার্স

ধারণা করা হচ্ছে, বিমানটি অবতরণের সময় জাপানি কোস্টগার্ডের আরেকটি বিমানের সাথে সংঘর্ষ হয়। অগ্নিকাণ্ডের সময় বিমানে ছিলেন যাত্রীরা। দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে জানায়, পালিয়ে গেছে কোস্টগার্ডের বিমানে থাকা একজন ব্যক্তি। অন্য পাঁচজনের ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

- Advertisement -


এনএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানের সাথে সংঘর্ষের পরপরই জাপান এয়ারলাইন্সের বিমানটিতে আগুন ধরে যায়। এসময় বিমানের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা যায়।

আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে যাচ্ছে দমকল বাহিনী। বিমান দুটির সংঘর্ষ কীভাবে ও কখন হয়েছে, তা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে কোস্টগার্ড। হানেদা বিমানবন্দর থেকে সব ফ্লাইট স্থগিত করা হয়েছে।

এর আগে, সোমবার (১ জানুয়ারি) ৭ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে দেশটির উত্তর-মধ্যাঞ্চলীয় এলাকা। ভূমিকম্পের পর জারি করা হয় সুনামি সতর্কতা। ভূমিকম্পে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *