fbpx
Ad imageAd image

আল্ট্রা-এজে স্পাইক, তবুও সৌম্য নট আউট

কিশোরগঞ্জ পোস্ট
কিশোরগঞ্জ পোস্ট

নাগিন ডান্স দিয়ে শুরু, এরপর টাইমড আউট বিতর্ক। এবার সেই আগুনে ঘি ঢাললো স্নিকো মিটার। আল্ট্রা-এজে স্পষ্ট স্পাইক দেখা গেলেও থার্ড আম্পায়ার নট আউটের সিদ্ধান্ত দেন। শুরু হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথে নতুন বিতর্ক।

ঘটনাটি ঘটে দ্বিতীয় ইনিংসের চতুর্থ ওভারে। ব্যাট করছিলেন ওপেনার সৌম্য সরকার। শ্রীলঙ্কান পেসার বিনুরা ফার্নান্ডোর বল পুল করতে চেষ্টা করেছিলেন সৌম্য। উইকেট কিপারের গ্লাভসে বল যাওয়া মাত্রই শ্রীলঙ্কান খেলোয়াড়েরা আউটের আবেদন শুরু করে। অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল তাতে সাড়া দিয়ে আঙুল তুলে দেন। সৌম্য সরকার তখন নন স্ট্রাইকে থাকা লিটন দাসের শরণাপন্ন হয়ে রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন আর তাকিয়ে থাকেন জায়ান্ট স্ক্রিনের দিকে।

বড় পর্দায় আল্ট্রা-এজে স্পষ্ট স্পাইক দেখার পর আম্পায়ারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করলেন না সৌম্য। রিভিউ নষ্ট করার হতাশা নিয়ে ড্রেসিং রুমের দিকে হাটা শুরু করেন। সেই হতাশা কিছুক্ষণের মধ্যেই আনন্দে রূপ নিল। কারণ আল্ট্রা-এজে স্পাইক দেখানো সত্ত্বেও থার্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ঘোষণা করলেন যে ,ব্যাটে বল লাগেনি। তাই মাঠের আম্পায়ারের দেয়া সিদ্ধান্ত বদলে যায়।

আল্ট্রা-এজে স্পষ্ট স্পাইক দেখার পরও আউট না দেওয়ার কারণ হিসেবে থার্ড আম্পায়ার মাসুদুর রহমান বলেছেন, স্পাইক দেখানোর সময় বল ও ব্যাটের মধ্যে পরিষ্কার ফাঁক দেখা গেছে।

- Advertisement -
শ্রীলঙ্কার ক্রিকেটাররা আম্পায়ারকে ঘিরে ধরেন

থার্ড আম্পায়ারের এই সিদ্ধান্ত স্বভাবতই মানতে পারেননি বিপক্ষ দলের খেলোয়াড়েরা। তীব্র আপত্তি তুলে অনফিল্ড আরেক আম্পায়ার শরফুদৌলা ইবনে সৈকতকে ঘিরে ধরে প্রতিবাদ জানান। ঘটনা পূর্ণাঙ্গভাবে বুজতে শ্রীলঙ্কান কোচ ক্রিস সিলভারউড ফোর্থ আম্পায়ার তানভীর আহমেদের কাছে ছুটে যান, শ্রীলঙ্কার নিষিদ্ধ অধিনায়ক হাসারাঙ্গা ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন।

তবে এই নতুন জীবন পেয়েও সৌম্য খুব একটা সুবিধা করতে পারেননি। বাড়তি করতে পেরেছেন মাত্র ১২ রান। তবে তাতেও শ্রীলঙ্কানদের ক্ষোভ প্রশমিত হওয়ার কথা নয়। শেষ পর্যন্ত তিনি আউট হওয়ার পর যেমন আম্পায়ারের সঙ্গে আবার গিয়ে কথা বলতে দেখা গেছে আসালাঙ্কাকে।

ভাগ্য বা স্নিকো, সৌম্যর পক্ষে যা ই থাকুক না কেন ,তবে আজ দিনটি স্পষ্টতই বাংলাদেশের পক্ষে ছিলো। কেননা, প্রথমে বল করে শ্রীলঙ্কাকে ১৬৫ রানে বেধে ফেলে বাংলাদেশ, আর ব্যাটিংয়ে নেমে ৮ উইকেট হাতে রেখেই তা টপকে যায়। আর তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। হয়েছেন ম্যাচ সেরাও।

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৬৫/৫ (আভিস্কা ০, কুশল ৩৬, কামিন্দু ৩৭, সামারাবিক্রমা ৭, আসালঙ্কা ২৮, ম্যাথুস ৩২, শানাকা ২০; শরীফুল ৪–১–২০–০, তাসকিন ৪–০–৩৮–১, মেহেদী ৪–০–৩৯–১, মোস্তাফিজ ৪–০–৪২–১, রিশাদ ৩–০–২১–০, সৌম্য ১–০–৫–১)।

- Advertisement -

বাংলাদেশ: ১৮.১ ওভারে ১৭০/২ (লিটন ৩৬, সৌম্য ২৬, নাজমুল ৫৩, হৃদয় ৩২; ম্যাথুস ২.২–০–২২–০, মাদুশঙ্কা ৪–০–৩৪–০, বিনুরা ৩–০–২২–০, তিকশানা ৪–০–৩৫–০, পাতিরানা ৩.৪–০–২৮–২, শানাকা ১.১–০–১৯–০)।

ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: নাজমুল হোসেন শান্ত।

- Advertisement -

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *