fbpx
Ad imageAd image

আন্তবিশ্ববিদ্যালয় স্কোয়াশ টুর্নামেন্টে আইইউবির তিন পদক

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
আন্তবিশ্ববিদ্যালয় স্কোয়াশ টুর্নামেন্টে আইইউবির তিন পদক

প্রথম আন্তবিশ্ববিদ্যালয় স্কোয়াশ টুর্নামেন্টে নারী ও পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন এবং রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছেন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) তিন খেলোয়াড়। ১০-১১ মে ঢাকায় অবস্থিত স্টেশন অফিসার্স মেস আলফাতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টটি আয়োজন করে বাংলাদেশ স্কোয়ার র‌্যাকেটস ফেডারেশন এবং ইউনিভার্সিটি স্কোয়াশ কমিউনিটি, বাংলাদেশ।

আইইউবি স্কোয়াশ দলের খেলোয়াড় এবং সহকারী কোচ মারজান আক্তার মনিকা নারী বিভাগে শিরোপা জয় করেন। এই ক্যাটাগরিতে রানারআপ হন আইইউবির অ্যাকাউন্টিং বিভাগের শিক্ষার্থী জ্যোতি রানী রায়। পুরুষ বিভাগে রানারআপ হন আইইউবির ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. রায়হান। এ ছাড়া নারী ক্যাটাগরিতে পঞ্চম স্থান অধিকার করেন ফার্মেসি বিভাগের শিক্ষার্থী আনিকা তাবাসসুম কথা। তাঁদের মধ্যে জ্যোতি ও রায়হান সম্প্রতি আইইউবিতে শতভাগ স্পোর্টস স্কলারশিপে ভর্তি হয়েছেন।

এ বছরের জানুয়ারি মাসে একটি স্কোয়াশ কোর্ট উদ্বোধন করা হয় আইইউবিতে। পাশাপাশি শতভাগ স্কলারশিপে তিন পেশাদার খেলোয়াড়কে ভর্তি করায় আইইউবি। ২০২৮ অলিম্পিক গেমসে প্রথমবারের মতো অন্তর্ভুক্ত হতে যাচ্ছে স্কোয়াশ। আইইউবি আশা করে, এই তিন খেলোয়াড় অলিম্পিকে দেশ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করবেন।

এ বছর এর মধ্যেই বেশ কয়েকটি জাতীয় পর্যায়ের স্কোয়াশ টুর্নামেন্টে সাফল্য পেয়েছেন আইইউবির শিক্ষার্থীরা। ফেব্রুয়ারিতে আইইউবিতে অনুষ্ঠিত হয় দেশের প্রথম নারী স্কোয়াশ টুর্নামেন্ট। সেখানে ওপেন ক্যাটাগরিতে রানারআপ হয় আইইউবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রিয়াজুল জান্নাত। ১০০ শতাংশ স্কলারশিপে আইইউবিতে ভর্তি হওয়া তিন শিক্ষার্থীর একজন তিনি। এরপর এপ্রিলে চতুর্থ জাতীয় স্কোয়াশ প্রতিযোগিতায় নিজ নিজ বিভাগে চ্যাম্পিয়ন এবং রানারআপ হওয়ার গৌরব অর্জন করেন রায়হান ও মনিকা।

- Advertisement -

এলএবাংলাটাইমস/এজেড

Subscribe

Subscribe to our newsletter to get our newest articles instantly!

ফলো করুন

সোশ্যাল মিডিয়াতে আমাদের সাথে থাকুন
জনপ্রিয় খবর
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *